300X70
শুক্রবার , ৯ ডিসেম্বর ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অবশেষে বিএনপির সমাবেশ হচ্ছে গোলাপবাগ মাঠে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ৯, ২০২২ ৫:১০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কর্তৃপক্ষ ঢাকার সায়েদাবাদ এলাকার গোলাপবাগ মাঠে বিএনপিকে সমাবেশ করার অনুমতি দিয়েছে। গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ আজ শুক্রবার (৯ ডিসেম্বর) বিকালে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বিএনপির প্রস্তাবিত দাবির পরিপ্রেক্ষিতে তাদের গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। আগামীকাল শনিবার (১০ ডিসেম্বর) বেলা ১১টা থেকে সমাবেশ শুরু হবে বলে জানা গেছে।

এর আগে মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের একই কথা জানান বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, আমাদের প্রত্যাশা ছিল কমলাপুর স্টেডিয়ামে গণসমাবেশ করবো। সেখানে যেহেতু খেলা চলছে এবং কর্তৃপক্ষ আমাদের অন্য একটা জায়গায় বিবেচনা করতে বলেছেন। এর পরিপ্রেক্ষিতে আমরা গোলাপবাগ মাঠের কথা বলেছি। উনারা (ডিএমপি) বিষয়টি লিখিতভাবে জানাতে বলেছেন। আমরা লিখিতভাবে জানিয়েছি। এরপর উনারা সেখানে গণসমাবেশ করার জন্য বলেছেন।

সমাবেশে নিরাপত্তার বিষয়ে ডিবিপ্রধান সাংবাদিকদের বলেন, সমাবেশের শর্ত আগেরগুলোই থাকবে। নিরাপত্তায় থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ। পোশাকে এবং সাদা পোশাকে পুলিশের সমন্বয়ে যেভাবে সোহরাওয়ার্দী উদ্যান ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেই নিরাপত্তা ব্যবস্থা গোলাপবাগ মাঠে থাকবে। আমাদের টিম অলরেডি কাজ করছে।

আসন্ন নির্বাচন উপলক্ষে বিএনপি বিভিন্ন বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশ করে। এরই ধারাবাহিকতায় শনিবার (১০ ডিসেম্বর) ঢাকায় সমাবেশের সিদ্ধান্ত নেয় বিএনপি। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত হয়। কিন্তু পুলিশ নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেয়নি। এর বদলে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে বলা হয় বিএনপিকে। তবে বিএনপি নয়াপল্টনে সমাবেশে অনড় থাকে।

একপর্যায়ে বুধবার নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীরা জমায়েত হলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। এতে মকবুল নামে একজন মারা যান। আহত হন অনেকে। এরপর বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। এসময় দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীসহ গ্রেফতার করা হয় প্রায় ৪০০ নেতাকর্মীকে।

সবশেষ আজ শুক্রবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখায় ডিবি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মানিকগঞ্জে গণপিটুনিতে ডাকাত নিহত

মানিলন্ডারিং মামলা : জি কে শামীমসহ আটজনের বিরুদ্ধে রায় আজ

টাইফুনের আঘাতে লণ্ডভণ্ড ফিলিপাইন; ১২ জনের মৃত্যু

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলার প্রতিবাদে সারাদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অব্যহত

ঘুর্ণিঝড় “মোখা” মোকাবেলায় প্রস্তুত কোস্ট গার্ড

যেমন ছিলো গুচ্ছের ‘ক’ বিভাগের ভর্তি পরীক্ষা

ব্যক্তিগত গাড়ির সংখ্যা কমিয়ে গণপরিবহণের প্রতি নজর দেওয়ার আহবান মেয়র আতিকুলের

হঠাৎ অসুস্থ হয়ে মাঝ রাতে হাসপাতালে দীপিকা

রেড ক্রিসেন্ট ও জেলা পরিষদ সম্মিলিতভাবে মানব কল্যাণের পথে এগিয়ে যাবে : স্থানীয় সরকার মন্ত্রী

মিরপুরের পল্লবীতে নবনির্মিত ফায়ার স্টেশনের উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

ব্রেকিং নিউজ :