300X70
রবিবার , ২২ মে ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আইইবি হতে আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ড. লুৎফর রহমান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২২ ২:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: রাজধানীর রমনায় আইইবি সদর দফতরের অডিটোরিয়ামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল শনিবার (২১ মে) বিকালে বিভিন্ন সময়ে নেতৃত্বদানকারী কৃতি প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়েছে।

আইইবি এই বছর ৬৮জন কৃতি প্রকৌশলকে আজীবন ও মরনোত্তর সম্মাননা প্রদান করেন। ১৭ জন মরণোত্তর প্রকৌশলীদের পক্ষে তাঁদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন। এবছর প্রকৌশলী ড. লুৎফর রহমানও এই সম্মানে ভূষিত হন। বর্তমানে তিনি এলজিইডির ক্রিম্প- ক্রিলিকে বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কর্মরত, এর আগে তিনি নদী গবেষণা ইনস্টিটিউট-এর মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বুয়েট এর ৮০ ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি পাশ করার পর একই বিশ্ববিদ্যালয় হতে পানিসম্পদ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করার পর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) হতে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ পিএইচডি ডিগ্রী লাভ করেন। এছাড়া ইংল্যান্ডের ল্যাব্রো বিশ্ববিদ্যালয় হতে পরিবেশ বিষয়ে পিজিডি অর্জন করেন। তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত, এক কন্যা ও এক পুত্রের জনক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু)’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসানসহ বিভিন্ন সরকারি/আধা-সরকারি/বেসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রকৌশলীবৃন্দ এবং আজীবন ও মরণোত্তর সম্মাননা গ্রহণকারী প্রকৌশলীদের পক্ষে পরিবারের সদস্যবৃন্দ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাউথইস্ট ব্যাংকের “বিজনেস পলিসি এবং প্ল্যানিং কনফারেন্স” অনুষ্ঠিত

অনেকে রাজধানী ছাড়ছেন ঈদের তৃতীয় দিনেও

আওয়ামী লীগের রাজনীতি জনগণের জন্য, আর বিএনপির রাজনীতি খালেদা-তারেকের জন্য : তথ্যমন্ত্রী

দেশে আন্তর্জাতিক শিক্ষা প্রদানে সেশন ও কর্মশালার আয়োজন করছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ

নিজ নির্বাচনী এলাকায় বঙ্গবন্ধু’র ছবি হস্তান্তর করলেন তথ্য প্রতিমন্ত্রী

এনআরবিসি ব্যাংকের লেনদেন শুরু প্রথমদিনে মূল্য বেড়েছে ৩২ শতাংশ

বিদায় ২০২১ স্বাগত ২০২২

মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ন্ত্রণে র‌্যাব প্রশংসনীয় ভূমিকা পালন করেছে : তথ্যমন্ত্রী

কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে দরবার সঠিকভাবে দায়িত্ব পালনের আহ্বান ফায়ার সার্ভিসের মহাপরিচালকের

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদেরের গাড়িতে যাত্রীবাহী বাসের ধাক্কা

ব্রেকিং নিউজ :