300X70
শনিবার , ৪ মে ২০২৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৪, ২০২৪ ১০:০২ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : জাতীয় সংসদের ঝিনাইদহ-১ আসনের নির্বাচনে দলীয় প্রার্থী মনোনীত করতে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়েছে।
আজ শনিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে এ সভা শুরু হয়। এতে সভাপতিত্ব করেন দলীয়প্রধান ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।
এতে আরও উপস্থিত আছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তোফায়েল আহম্মেদসহ মনোনয়ন বোর্ডের সদস্যরা।
বোর্ড সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন।

এসময় প্রভাবিত না করে অবাধ ও সুষ্ঠুভাবে আসন্ন উপজেলা নির্বাচনে কাজ করতে মন্ত্রী ও দলীয় এমপিদের নির্দেশ দিয়েছেন তিনি। একইসঙ্গে যারা এ নির্দেশনা অমান্য করবে তাদের শাস্তি পেতে হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘যারা দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নিচ্ছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দলের নেতা-কর্মীদের যথাযথ সম্মান ও জায়গা করে দিতে হবে। শুধুমাত্র সংসদ সদস্যদের আত্মীয়-স্বজন নির্বাচনে অংশ নেওয়ার জন্য লড়বে এটা মোটেই ভাল দৃষ্টান্ত উপস্থাপন করবে না, সবার সমান সুযোগ পাওয়া উচিত।’

সভায় প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন অবাধ, সুষ্ঠু, বিশ্বাসযোগ্য ও নিরপে করতে মাঠ প্রশাসনকে সর্বাত্মক সহযোগিতা করার নির্দেশ দিয়েছেন বলে বৈঠক সূত্রে জানা গেছে।

প্রধানমন্ত্রী বলেন, যারা দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচনে অংশ নিচ্ছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
দলের নেতাকর্মীদের যথাযথ সম্মান ও জায়গা করে দিতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি বলেন, শুধুমাত্র সংসদ সদস্যদের আত্মীয়-স্বজন নির্বাচনে অংশ নেওয়ার জন্য লড়বে, এটা মোটেই ভালো দৃষ্টান্ত উপস্থাপন করবে না, সবার সমান সুযোগ পাওয়া উচিত।

তিনি বলেন, আওয়ামী লীগ পরিবারকে আরও বড় করতে হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের পর দেশে সবচেয়ে সুষ্ঠু নির্বাচন হয়েছে গত ৭ জানুয়ারি। তিনি বলেন, উপজেলা নির্বাচনেও এমন ভোট চাই।

উল্লেখ্য, গত ১৬ মার্চ জাতীয় সংসদের ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই থাইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ফলে আসনটি শূন্য হয়। শূন্য আসনে আগামী ৫ জুন ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার (২৩ এপ্রিল) নির্বাচন ভবনে ৩২তম কমিশন সভা থেকে এ তথ্য জানা গেছে। শেষে সাংবাদিকদের নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ ৭ মে, মনোনয়নপত্র বাছাই ৯ মে, বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১০ থেকে ১৪ মে, আপিল নিষ্পত্তি ১৫ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে এবং প্রতীক বরাদ্দ ১৭ মে। রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন খুলনা অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা। এ রিপোর্ট লেখা পর্যন্ত সভা চলছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অনলাইন মনিটরিং এর আওতায় আসবে খাদ্য অধিদপ্তরের কার্যক্রম : খাদ্যমন্ত্রী

নোয়াখালীতে গৃহবধূর নগ্ন ভিডিও প্রকাশের ভয় দেখিয়ে অর্থ আদায়, গ্রেফতার ১

‘দলী প্রার্থীদের বিরুদ্ধে যারা স্বতন্ত্র হয়ে ভোট করছেন তাদের পরিনাম খারাপ হবে’

এবার বাজার নিয়ন্ত্রণে খোলা তেল বিক্রি বন্ধ হচ্ছে

সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্রেডিট রেটিং ‘এএ+’

নারায়ণগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে খুনের অভিযোগ, স্বামী আটক

বাংলাদেশ কমমূল্যে বিশ্বমানের ঔষধ উন্নত বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি করছে

সাংবাদিককে লাঞ্চিত : আটোয়ারীর সাব রেজিস্ট্রারসহ ৭ জনের নামে মামলা

এপিএ’র শতভাগ বাস্তবায়ন দেখতে চাই : গণপূর্ত প্রতিমন্ত্রী

দিল্লি পাবলিক স্কুলে দ্য আর্টফুল টাচ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :