300X70
রবিবার , ২৭ আগস্ট ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগামীকাল প্রকৌশলীদের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৭, ২০২৩ ৭:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের প্রকৌশলীদের একমাত্র জাতীয় পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র উদ্যোগে আগামীকাল সোমবার (২৮ আগস্ট) রাজধানীর রমনায় আইইবির সদর দফতরে ‘উন্নয়ন ও শান্তি’ সমাবেশের আয়োজন করা হয়েছে।

দেশের সবচেয়ে প্রাচীন পেশাজীবি প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) জনগণের মধ্যে সরকারের উন্নয়ন ও শান্তির বার্তা পৌছে দিতে এই সমাবেশের আয়োজন করেছে।

‘উন্নয়ন ও শান্তি’ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি। সমাবেশে সভাপতিত্ব করবেন আইইবি’র প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

সারা বাংলাদেশ থেকে আগত প্রকৌশলীরা বিকাল ৩ টায় রমনায় আইইবি সদর দপ্তর প্রাঙ্গনে সমবেত হবেন। সমাবেশে সরকারের শান্তি ও উন্নয়ন অগ্রযাত্রা এবং স্মার্ট বাংলাদেশ রূপকল্পের প্রতি প্রকৌশলীরা দৃঢ় সমর্থন ব্যক্ত করবেন।

এছাড়াও প্রকৌশলীরা তাদের নিরাপদ কর্মপরিবেশ ও পেশাগত বিভিন্ন দাবিদাওয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের মাধ্যমে সরকারের নীতিনির্ধারণী পর্যায়ে পৌছে দেবেন বলে ধারণা করা হচ্ছে।

স্মরণকালের ইতিহাসে দেশের সর্ববৃহৎ প্রকৌশলী সমাবেশ সফল করার জন্য কাজ করছেন আইইবি’র নেতৃবৃন্দ। সমাবেশ সম্পর্কে আইইবি’র প্রেসিডেন্ট ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়নে প্রকৌশলীরাই প্রথম সারির সৈনিক হিসেবে কাজ করেছে৷

আগামীতেও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে দেশের প্রকৌশলীরা মূখ্য ভূমিকা পালন করবে। দেশের শান্তি ও উন্নয়ন অগ্রযাত্রায় সারা বাংলার প্রকৌশলী সমাজ প্রকৌশলীবান্ধব প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা’র নেতৃত্বে একতাবদ্ধ রয়েছে।

সমাবেশ সফল করার বিষয়ে আইইবি’র সম্মানী সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস.এম. মনজুরুল হক মঞ্জু বলেন, উন্নয়ন ও শান্তি সমাবেশে সমাবেশে সারাদেশের প্রকৌশলীরা দলে দলে যোগ দেবেন৷

সমাবেশে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশল বিষয়ক রোডম্যাপ ঘোষণার পাশাপাশি সরকারের উন্নয়নের খুটিনাটি তথ্য ও কারিগরি অর্জনগুলো জনসাধারণের মাঝে পৌঁছে দিতে দিকনির্দেশনা দেওয়া হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

করোনাকালের লম্বা বিরতির পর আবারও নতুন ‘ইত্যাদি’

সরিষাবাড়ীতে শাহীন স্কুলকে ৫০ হাজার টাকা জরিমানা

বিএনপি নেতারা গুম-খুন নিয়ে মিথ্যাচার করে: ওবায়দুল কাদের

বাণিজ্যিক ব্যবহারের সুযোগ বাড়ল হুয়াওয়ের মাইনহারমোনি অপারেটিং সিস্টেমের

চাটখিল ও রাণীশংকৈলে ভূমি সেবা সপ্তাহ উদ্বোধন

সরকারী কর্মচারীদের দক্ষ, যোগ্য ও পেশাদার সেবক হিসেবে গড়ে তুলতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

শিলাইদহ রবীন্দ্রপ্রেমী ও দর্শনার্থীদের ভিড় বাড়ছে কুঠিবাড়িতে

ভোক্তা অধিকারে অভিযোগ করে ক্ষতিপুরণ পেল ঝিনাইদহের ৭ কৃষক

যুক্তরাষ্ট্রের গণতন্ত্র সম্মেলন শুরু, নেই বাংলাদেশ

বার্সেলোনায় এমডব্লিউসি-তে উন্মোচিত হলো রিয়েলমি’র জিটি ২ প্রো

ব্রেকিং নিউজ :