300X70
রবিবার , ২৫ জুন ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগের মতো যাত্রী নেই লঞ্চে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৫, ২০২৩ ১২:৩৭ পূর্বাহ্ণ

#ঈদে একক শয্যার কেবিন এক হাজার একশ
# দুই শয্যার দুই হাজার চারশ টাকা ভাড়া
নিজস্ব প্রতিবেদক : গতকাল শনিবার থেকে বিশেষ সেবা লঞ্চ চলাচল শুরু করেছে। প্রতিদিন বরিশাল ও ঢাকা থেকে লঞ্চ চলাচল করছে। ঈদে যাত্রী পরিবহনে বরিশাল-ঢাকা রুটের ১৪ লঞ্চ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন।

এদিকে যাত্রী-লঞ্চ মালিক থেকে শুরু করে সবার এক কথা, পদ্মা সেতুর চালুর পর জৌলুস হারিয়েছে বরিশাল-ঢাকার রুটের নৌ-পথের বিলাসবহুল লঞ্চ। আগে যেখানে যেকোনো উৎসবে লঞ্চের প্রথম শ্রেণির কেবিনের টিকেট কালোবাজারে বেশি দামেসহ তদ্বির করে কিনতে হতো; এখন আর সেই অবস্থা নেই।

লঞ্চের ব্যবস্থাপক জাকির হোসেন বলেন, ঈদ উপলক্ষ্যে ঢাকা-বরিশাল রুটের বিলাসবহুল লঞ্চ চলাচল শুরু হয়েছে। তবে আগের মতো যাত্রী নেই এখন আর।

তিনি বলেন, ঈদের পরদিন পর্যন্ত ঢাকায় থেকে ফেরা ও যাওয়ার আগাম টিকেট বিক্রি শুরু হয়ে গত মঙ্গলবার থেকে। আগের চেয়ে একক ও দ্বৈত শয্যার কেবিনের ভাড়া এক থেকে দুইশ টাকা বেশি নেওয়া হচ্ছে।
ঈদের যাত্রায় একক শয্যার কেবিন এক হাজার একশ এবং দ্বৈত শয্যার দুই হাজার চারশ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।
বিআইডব্লিউটিএ-এর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন জানান, ঈদে যাত্রী সেবায় ১৩টি লঞ্চ শিডিউলে নিয়েছে।

লঞ্চগুলো হলো সুন্দরবন ১৬ ও ১০, সুরভী ৯ ও ৭, পারাবাত ১৮, ১১ ও ১২, এ্যাডভেঞ্চার ১ ও ৯, মানামী, প্রিন্স আওলাদ-১০, শুভরাজ-১০ এবং কীর্তনখোলা-১০। এগুলো ছাড়াও ভায়া রুটের যাত্রীরা বরিশাল নৌ-বন্দর থেকে যাত্রী আনা-নেওয়া করবে।
কবির হোসেন বলেন, গত ঈদ-উল ফিতরের সময় একদিনে সর্বোচ্চ ১৭টি লঞ্চ যাত্রী নিয়ে এসেছে। যদি যাত্রীর চাপ বেশি থাকে, তাহলে ‘ডবল ট্রিপ’ দেওয়া হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-চলাচল যাত্রী পরিবহন সংস্থার (যাপ) সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, “দুর্ঘটনা এড়াতে ঈদের পাঁচ দিন আগে ও পরে নদীতে বাল্কহেড চলাচল বন্ধের দাবি তোলা হয়েছে। সব দাবি মেনে নিয়েছে নৌ মন্ত্রণালয় ও বিআইডব্লিউটিএ। আশা করছি সুন্দর একটি ঈদ যাত্রা আমরা যাত্রীদের উপহার দিতে পারব।

বরিশাল নৌ-বন্দর কর্মকর্তা আবদুর রাজ্জাক বলেন, “আষাঢ় মাসে ঈদ হওয়ায় নিরাপত্তার বিষয় বিবেচনা করে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নৌপথ নিরাপদ করতে ঈদের আগের ও পরের সাত দিন বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। এ সংক্রান্ত চিঠি কোস্ট গার্ড ও নৌ-পুলিশকে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :