300X70
সোমবার , ১৭ অক্টোবর ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ জেলা পরিষদ নির্বাচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৭, ২০২২ ৮:৩৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক , বাঙলা প্রতিদিন: আজ সোমবার জেলা পরিষদ নির্বাচন। দেশের ৫৭টি জেলা পরিষদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে আজ। সকাল ৯টা থেকে টানা ২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। প্রতি উপজেলা সদরে স্থাপিত ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিটি কেন্দ্রের ভোটগ্রহণ মনিটরিং করার জন্য প্রতি ভোটকেন্দ্রে সিসিটিভি স্থাপন করা হয়েছে। সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ পরিবেশে জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের যুগ্ম সচিব পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিসিটিভি ও ইভিএম মেশিন যথাযথভাবে সচল রাখার স্বার্থে এবং ভোটারগণ যাতে সুষ্ঠুভাবে তাদের ভোট প্রয়োগ করতে পারেন সেজন্য ভোটকেন্দ্রসংশ্লিষ্ট উপজেলা সদরে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

জেলা পরিষদ নির্বাচনে ২৬ জন চেয়ারম্যান, ১৮ জন মহিলা সদস্য এবং ৬৫ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলা পরিষদ নির্বাচন আদালতের নির্দেশনায় স্থগিত করা হয়েছে। ভোলা ও ফেনী জেলার সকল পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন, ফলে এ দুই জেলায় কোনো নির্বাচনের প্রয়োজন পড়বে না। এ নির্বাচনে ৫৭টি জেলার চেয়ারম্যান পদে প্রার্থী ৯২ জন, সদস্য পদে এক হাজার ৪৮৫ জন ও সংরক্ষিত পদে ৬০৩ জন। ৫৭টি জেলায় সাধারণ ওয়ার্ড সংখ্যা ৪৪৮টি, সংরক্ষিত ওয়ার্ড ১৬৬টি। ভোটকেন্দ্র ৪৬২টি ও ভোটকক্ষ ৯২৫টি। মোট ভোটার ৬০ হাজার ৮৬৬ জন।

দুই জেলায় হামলা: নড়াইল জেলা পরিষদ নির্বাচনে প্রচারের শেষদিনে কালিয়া উপজেলায় এক নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী খান শাহীন সাজ্জাদ পলাশের গাড়িসহ দুটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। গত শনিবার রাত ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে। অভিযোগ আছে, নড়াইল-১ আসনের সংসদ সদস্য বিএম কবীরুল হক মুক্তির উপস্থিতিতে তার পছন্দের সদস্য প্রার্থী খান রবিউল ইসলাম ও তার সমর্থকরা এ হামলা চালিয়েছে। তবে মুক্তি দাবি করেছেন, পৌর ভবনে সদস্য প্রার্থী খান শাহীন টাকা বিলাচ্ছিল। বিষয়টি জানতে পেরে তিনি সেখানে গিয়েছিলেন। এর বাইরে আর কিছুই হয়নি।

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ব্যবসা প্রতিষ্ঠান ও বাসভবনে গিয়ে ভয়ভীতি দেখানো, গালিগালাজ করা, ইটপাটকেল নিক্ষেপ ও পোস্টার-ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে। শনিবার রাতে এক দল দুর্বৃত্ত হেলমেট পরে মোটরসাইকেল বহর নিয়ে এ ঘটনা ঘটিয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

‘চিন্তা-চেতনা ও নেতৃত্বে শেখ কামাল ছিলেন অন্য এক বঙ্গবন্ধু’

সারাবিশ্বে করোনাভাইরাসে সুস্থ হয়েছে ৬ কোটি ১৫ লাখ ৩১ হাজার ৩০০ জন

সোমবার বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ

ওয়াশিং মেশিনে ২০ বছরের ওয়্যারেন্টি সুবিধা দিচ্ছে স্যামসাং!

কমরেড ফরহাদের ৩৫তম মৃত্যুবার্ষিকী পালিত

কমওয়ার্ডের ১০ম আয়োজনে ২৮টি অ্যাওয়ার্ড পেয়েছে গ্রামীণফোনের বিভিন্ন ক্যাম্পেইন 

পুলিশ স্টাফ কলেজের সাথে ইউএপি’র সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত

লিবিয়া এই কঠিন সময় কাটিয়ে উঠবেঃ পররাষ্ট্রমন্ত্রী

সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হয়েছে বিস্ফোরণে দগ্ধদের: স্বাস্থ্যমন্ত্রী

এবার বার্বির আদলে গোলাপি কফিন

ব্রেকিং নিউজ :