300X70
বুধবার , ১৫ ডিসেম্বর ২০২১ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২১ ২:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও দুদেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ঢাকায় আসছেন। ১৫-১৭ ডিসেম্বর তিনি ঢাকা সফর করবেন। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে ড. এ কে আব্দুল মোমেন জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উদযাপনে যোগ দিতে ঢাকায় আসছে।

সফরকালে ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের রাষ্ট্রপতি। ঢাকা সফরকালে ভারতের রাষ্ট্রপতি সাভারের জাতীয় স্মৃতি সৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন।

তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। জাতীয় সংসদ ভবন চত্বরে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের এটাই হবে বাংলাদেশে প্রথম সফর। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

এদিকে, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ব্যবহৃত একটি ট্যাংক ও একটি বিমান বাংলাদেশকে উপহার দেবে ভারত বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গতকাল মঙ্গলবার ভার্চুয়ালি এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। মোমেন জানান, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উদযাপনে যোগ দিতে ঢাকায় আসছেন। ঢাকা সফরকালে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে ভারতের রাষ্ট্রপতি বৈঠক করবেন। সে সময় ১৯৭১ সালের যুদ্ধে ব্যবহৃত একটি টি৫৫ ট্যাংক ও একটি মিগ-২৯ যুদ্ধ বিমান বাংলাদেশকে উপহার দেবেন। এই ট্যাংক ও বিমান প্রদর্শনীর জন্য জাদুঘরে রাখা হবে।

ভারতের রাষ্ট্রপতি ১৫ ডিসেম্বর ঢাকায় আসছেন। সফরকালে ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে ভারতের রাষ্ট্রপতির সাক্ষাৎ হবে। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের এটাই হবে বাংলাদেশে প্রথম সফর।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২০ বস্তা টাকা

এবার সিবিআইয়ের জালে ধরা পড়ল বিএসএফ ইস্টার্ন কমান্ড অফিসার সতীশ কুমার

নারী ও শিশু নির্যাতন দমন আইনের চূড়ান্ত অনুমোদন

সোনাইমুড়ীতে বিদ্যুৎপৃষ্টে কিশোরের মৃত্যু

আপত্তিকর ভিডিও ছড়ানোর ভয় দেখিয়ে কিশোরীকে দেড় বছর ধরে ধর্ষণ

নিয়োগ পরীক্ষায় পাশের পর বদলী মৌখিক দিতে গিয়ে ধরা দুই পরীক্ষার্থী

সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করলেন নবনিযুক্ত সেনাপ্রধান

পার্টিতে দুর্বৃত্তদের গুলিতে জনপ্রিয় মার্কিন র‍্যাপার নিহত

১৫ই আগস্টে শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, হত্যা করেছিল বাঙালি জাতির বিবেককে : খসরু চৌধুরী

বাউবিতে OBE Curriculum Concepts-Models & Development Strategy শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :