300X70
শনিবার , ২৯ এপ্রিল ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আন্দোলনে যারা ব্যর্থ, তাদের দুঃসাহস দেখিয়ে লাভ নেই : ওবায়দুল কাদের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৯, ২০২৩ ৭:৫১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো শক্তি আমাদের সরাতে পারবে না। এসময় বিরোধী দল ও যেসব পশ্চিমা শক্তি সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

বিএনপি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক, তাদের সঙ্গে আওয়ামী লীগের তুলনা চলে না। মির্জা ফখরুল মিথ্যাচারে তাদের নেতাকর্মীরাও হতাশাগ্রস্ত, ভবিষ্যৎ অন্ধকার। গতকাল শনিবার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যলয়ে সদস্য নবায়ন কর্মসূচি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশ্যে কাদের বলেন, আন্দোলনে যারা ব্যর্থ, তারা সন্ত্রাস করবে। নির্বাচন করতে দেবে না, সেই দুঃসাহস দেখিয়ে লাভ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।

এদিকে আমেরিকা যুক্তরাষ্ট্রের গণতন্ত্রের সমালোচনা ও গণতন্ত্র প্রতিষ্ঠার নামে অন্য দেশে দেশটির রাজনৈতিক হস্তক্ষেপের নিন্দা করে ওবায়দুল কাদের বলেন, আমরা অন্যদেশের গণতন্ত্রে হস্তক্ষেপ করিনা। তারা (আমেরিকা) আমাদের অভ্যন্তরীণ গণতন্ত্রে কেন হস্তক্ষেপ করবে? আমাদের স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে। গণতন্ত্রে যুগান্তকারী পরিবর্তন রাতারাতি আসবে না। আমেরিকার মতো দেশের দু’শ বছরের ঐতিহ্য থাকা স্বত্বেও আমেরিকার সবাই তাদের নির্বাচন মেনে নেয়নি।

কাদের আরও বলেন, সেখানে গণতন্ত্রকে রক্তাক্ত করে ৫-৬ জন মারা গেছে। এটা কোন গণতন্ত্র? সে গণতন্ত্র শিখেয়ে লাভ নেই। আমাদের সংবিধান যা বলে আমরা তাই করবো।

তত্ত্বাবধায়ক সরকার ফিরবে না মন্তব্য করে কাদের বলেন, আদালতই এটাকে হিমাগারে পাঠিয়েছে। উচ্চ আদালতের রায়ে এ তত্ত্বাবধায়ক সরকার ডেড ইস্যু।

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে কাদের বলেন, জাপান ৩০ হাজার কোটি ইয়েন বিনিয়োগ করছে। বিশ্বব্যাংকও ৫০০ মিলিয়ন ডলার দিতে রাজি। বিশ্বব্যাংক আন্তর্জাতিকভাবে প্রশংসা করছে।

আ. লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, শেখ হাসিনা নিজের জন্যে কিছু পেতে জাপান যাননি, দেশের জন্য আনতে গেছেন। এ সময় প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান বলেন, পর্দার অন্তরালে ভয়ংকর রূপ রয়েছে বিএনপির। আমাদের সজাগ থাকতে হবে। আমাদের দ্বিতীয় চ্যালেঞ্জ হচ্ছে রংপুর বিভাগে ভালো ফলাফল করা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বার্ষিক ডেটা সেন্টার সিরিমনির আয়োজন হুয়াওয়ের

দিনাজপুর আ. লীগের সভাপতি মোস্তাফিজুর ও সম্পাদক মিতা

রাজধানীতে পৃথক অভিযানে বিস্ফোরক দ্রব্য ও ইয়াবা ফেন্সিডিলসহ গ্রেপ্তার ২

২০২৫ সালের মধ্যে চালকবিহীন গাড়ি প্রযুক্তি নিয়ে আসার চেষ্টা হুয়াওয়ে

বশেমুরবিপ্রবি গ্লোবাল এ্যাফেয়ার্স কাউন্সিলের নতুন কমিটি গঠন

আফগানিস্তানে ভূমিকম্পে কমপক্ষে ২৫০ জনের মৃত্যু

চাপাইনবাবগঞ্জের ১৩৫০ অসহায় পরিবারকে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরী আর নেই

যেকোনো চিকিৎসা সেবা দিতে প্রস্তুত চট্টগ্রামের এভারকেয়ার হসপিটাল

নিঃশ্বাসে বিদ্যুৎ ছাড়ে ব্যাকটেরিয়া!

ব্রেকিং নিউজ :