300X70
শুক্রবার , ২৩ ডিসেম্বর ২০২২ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আপত্তিকর ভিডিও ধারণ করে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো তারা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৩, ২০২২ ২:২৮ পূর্বাহ্ণ

যাত্রাবাড়ীতে ভুয়া ডিবি পরিচয় প্রতারণা : গ্রেফতার ৪ সদস্য

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে গতকাল ২১ ডিসেম্বর রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ছনটেক এলাকায় অভিযান চালিয়ে রবিউল @ রবিউল হাসান (২৮), ফয়সাল আহম্মেদ @ রানা (৩৪), মোসাঃ জেসমিন বেগম (৩০), পুতুল (২৮) নামের ভুয়া ডিবি পরিচয় প্রদান করে প্রতারণাকারী চক্রের ০৪ জনকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ১টি ডিবি পুলিশের জ্যাকেট, ১টি ওয়াকিটকি সেট, ১টি হাতুড়ি, ১টি লাঠি, ১টি প্লাস, ১টি মাল্টিপ্লাগ ও ৬টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গতকাল ২১/১২/২০২২ খ্রিঃ তারিখ প্রতারক জেসমিন @ রিনা মোঃ ছালাম সিকদার (৬০) নামক এক ব্যক্তিকে অনৈতিক কাজের প্রস্তাব দিয়ে পূর্বপরিকল্পিভাবে তাদের সুবিধাজনক স্থান রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ছনটেক এলাকার একটি বাড়ীতে নিয়ে যায়। অতঃপর তাদের দলনেতা রানা’কে খবর দেয়।

পরবর্তীতে রানা তার দলবল নিয়ে ডিবি পুলিশ সেঁজে ঘটনাস্থলে গিয়ে ভিকটিম ছালাম’কে মারধর ও আপত্তিকর ভিডিও ধারণ করে ভিকটিম’কে গ্রেফতার ও মামলার ভয় দেখিয়ে তার নিকট ৫০ হাজার টাকা দাবি করে।

গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাটি জানতে পেরে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ভিকটিমকে উদ্ধার ও উক্ত ভুয়া ডিবি পুলিশ পরিচয় প্রদানকারী প্রতারক চক্রটিকে গ্রেফতার করতে সক্ষম হয়। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা উক্ত ঘটনার সাথে তাদের সম্পৃক্তার সত্যতা স্বীকার করেছে।

জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গ্রেফতারকৃতরা একটি প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তাদের দলের মেয়েরা রাজধানীর যাত্রাবাড়ীসহ আশপাশের এলাকায় অর্থ-বিত্তশালী বিভিন ব্যক্তিদের অনৈতিক কাজের লোভ দেখিয়ে তাদের পরিকল্পিত স্থানে নিয়ে যায়।

সেখানে নিয়ে গিয়ে তাদের দলনেতা রানাকে খবর দেয়। সংবাদ পেয়ে রানা ও তার সহযোগীরা ডিবি পুলিশের জ্যাকেট পরিধান করে ও ওয়াকিটকি সেটসহ উক্ত স্থানে গিয়ে ভিকটিমদেরকে মারধর ও মোবাইলের মাধ্যমে তাদের আপত্তিকর ভিডিও ধারণ করত।

পরবর্তীতে ভিকটিমদেরকে গ্রেফতার ও মামলাসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে মোটা অংকের দাবিকৃত টাকা আদায় করত। এছাড়াও তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ৪টি মামলা রয়েছে বালে জানা যায়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কোভিড-১৯ এর উৎস সম্পর্কিত মার্কিন গোয়েন্দাদের তদন্ত প্রতিবেদন প্রকাশ নিয়ে উপ-পররাষ্ট্রমন্ত্রী মা ঝাওশু’র বিবৃতি

সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের

বৈশ্বিক করোনায় সুস্থ হয়েছে ৬ কোটি ৯২ লাখ ৭০ হাজার

সহজে যোগাযোগের জন্য নতুন ফিচার ‘আইবাবল’ নিয়ে এলো ইমো

ঘাসফুলের প্রশংসিত উন্নয়ন কর্মকান্ডই তার উৎকৃষ্ট প্রমাণ

দ্রুত করোনার টিকা দেওয়া শুরুর নির্দেশ

কিছু অসৎ ব্যবসায়ী দ্রব্য মূল্য বৃদ্ধি অপচেষ্টা চালাচ্ছে : চসিক মেয়র

উত্তর কোরিয়ায় ক্রমেই ভয়ঙ্কর রূপ নিচ্ছে করোনা, ২৪ ঘণ্টায় শনাক্ত ২ লাখ ৩২ হাজার

বীর মুক্তিযোদ্ধা শেখ কুতুব উদ্দিনের মৃত্যুতে পানিসম্পদ প্রতিমন্ত্রীর শোক

পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা, লিথুয়ানিয়াকে যে হুমকি দিল রাশিয়া

ব্রেকিং নিউজ :