300X70
মঙ্গলবার , ১৮ জুলাই ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৮, ২০২৩ ৮:৩৬ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদকঃ সেমিফাইনালে উঠতে গেলে জয়ের বিকল্প নেই। বাঁচা-মরার এই লড়াইয়ে কাঙ্ক্ষিত জয়টাই পেয়েছেন সৌম্য সরকার-সাইফ হাসানরা। ইমার্জিং এশিয়া কাপের লড়াইয়ে আফগানিস্তানকে হারিয়ে প্রতিযোগিতাটির সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ।

আজ (মঙ্গলবার) শ্রীলঙ্কার কলম্বোয় অনুষ্ঠিত ইমার্জিং এশিয়া কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-আফগানিস্তান। পি সারা ওভালের এই ম্যাচে আফগানদের ২১ রানে হারিয়ে সেমিফাইনালের টিকিট পেয়েছে লাল-সবুজ জার্সিধারীরা।

‘এ’ গ্রুপে তিন ম্যাচে সর্বোচ্চ ৪ পয়েন্ট নিয়ে ইমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল নিশ্চিত করলো টাইগারদের ‘এ’ দল। সমান পয়েন্ট আফগানদেরও। তবে, রান রেটে পিছিয়ে তারা। স্বাগতিক শ্রীলঙ্কারও একটি ম্যাচ বাকি। তাদের পয়েন্ট ২। শেষ ম্যাচটিতে বড় ধরনের জয়েও যদি শ্রীলঙ্কা উপরে উঠে যায়, তাতেও বাংলাদেশের বিদায় আর নিশ্চিত হবে না।

বাংলাদেশের করা ৩০৮ রানের জবাব দিতে নেমে শুরুতে অবশ্য দারুণ খেলছিলো আফগানিস্তান। দলীয় ২৬ রানের মাথায় জুবাইদ আকবারি ১০ রান করে আউট হয়ে গেলেও অপর ওপেনার রিয়াজ হাসান এবং ওয়ান ডাউন নুর আলি জাদরান ৯০ রানের বিশাল জুটি গড়ে বাংলাদেশের সামনে ভয়ঙ্কর হয়ে ওঠেন।

দলীয় ১১৬ রানের মাথায় এই জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। ৫৭ বলে ৪৪ রান করে আউট হন নুর আলি জাদরান। এরপর শহিদুল্লাহ এবং রিয়াজ হাসান মিলে গড়েন ৩২ রানের জুটি। ১০৫ বলে ৭৮ রান করে সৌম্য সরকারের বলে এলবিডব্লিউ আউট হন রিয়াজ হাসান। অধিনায়ক শহিদুল্লাহ করেন ৪৪ রান।

মিডল অর্ডারে ব্যাট করতে নামা বাহির শাহ ৫০ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন। ১৫ রান করেন ইজহারুল্লাহ নাভিদ এবং ১৪ রান করেন শরাফুদ্দিন আশরাফ। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮৭ রান সংগ্রহ করে আফগানিস্তান।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন তানজিম হাসান সাকিব। ২টি করে উইকেট নেন রাকিবুল হাসান এবং সৌম্য সরকার। ১ উইকেট নেন রিপন মন্ডল।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩০৮ রান। ১০০ রান করে আউট হন মাহমুদুল হাসান জয়। ৬২ রান করেন জাকির হাসান, ৪৮ রান করেন সৌম্য সরকার, ৩৬ রানে অপরাজিত থাকেন শেখ মাহেদি হাসান।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

খালেদা-নিজামির গনতন্ত্র হত্যার প্রহসনের নির্বাচনের প্রতিবাদে কৃষকলীগের সমাবেশ 

‘মানুষকে ঠকাইনি, বরং ঠকেছি’

মহাখালীসহ এনআরবিসি ব্যাংকের ৩ শাখার কার্যক্রম শুরু

ফুটপাতে গড়ে উঠা অনুমোদনবিহীন পুলিশবক্স উচ্ছেদ ডিএনসিসির

জনপ্রশাসান মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন: র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে বদলি

নতুন বছরে বাজারে এলো ‘এ৭৭এস’ স্মার্টফোন অপো

ডিএনসিসি’র পরিবহন চালক ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচনে বিজয়ীদের শপথ গ্রহণ

সাংবাদিক নাদিম হত্যা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি : ডুজা

আওয়ামী লীগ-বিএনপির মতোই আর্জেন্টিনা-ব্রাজিলে বিভক্ত দোহা

দুই বছরে ভিত্তি ঠিক করেছি বলেই বাংলা সিনেমা ভালো লাগছে : নিপুণ

ব্রেকিং নিউজ :