300X70
রবিবার , ২২ অক্টোবর ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আব্দুর রউফ চৌধুরী একজন সত্যবাদী ও সাহসী মানুষ ছিলেন : খালিদ মাহমুদ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২২, ২০২৩ ১:১৮ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মরহুম আব্দুর রউফ চৌধুরী একজন সত্যবাদী, সাহসী ও আদর্শবাদী মানুষ ছিলেন। আদর্শের প্রশ্নে কখনো আপস করেননি। যে আদর্শের বীজ রোপণ করে গেছেন সেটাই হচ্ছে সত্য ও সুন্দরের পথ। সেই আদর্শের ভিত্তিতেই এই বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেই আদর্শের ভিত্তিতেই বাংলাদেশ পৃথিবীর কাছে জাতিসত্তা হিসেবে পরিচয় পেয়েছে। তিনি আমাদেরকে যে সত্য ও সুন্দরের পথ দেখিয়েছেন আমরা সে পথ ধরেই হাঁটছি। সেই পথ ধরেই বাংলাদেশ আজকে বিশ্বের কাছে বিস্ময়কর হয়ে দাঁড়িয়েছে।

প্রতিমন্ত্রী আজ দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার আব্দুর রৌফ চৌধুরী মিলনায়তনে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ভাষা সৈনিক, বৃহত্তর দিনাজপুরের বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মরহুম আব্দুর রৌফ চৌধুরীর ১৬তম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, যে যত বড়ই টাকাওয়ালা হোক না কেন বাংলাদেশ আওয়ামী লীগ করতে হলে আদর্শের ভিত্তিতে চলতে হবে। যে বাংলাদেশকে জিয়াউর রহমান জটিল বাংলাদেশে পরিণত করেছিল সেই বাংলাদেশকে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সত্য ও সুন্দরের পথে এগিয়ে নিয়ে চলছেন।

বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বজলুল হক, আবুল কালাম আজাদ, কামরুল হুদা হেলাল, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক রায়হান কবির সোহাগ, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ কে এম মুস্তাফিজুর রহমান বাবু, সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদ আফসার আলী প্রমুখ।

প্রতিমন্ত্রী এর আগে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং সেখানে তাঁর আত্মার শান্তির জন্য মোনাজাত করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :