300X70
মঙ্গলবার , ১৭ মে ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

টুইটার সিইও পরাগের লম্বা পোস্টের নিচে যে প্রতিক্রিয়া দিলেন ইলন মাস্ক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৭, ২০২২ ১০:৪৫ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: টুইটারের ‘চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও)’ পরাগ আগারওয়ালের লম্বা পোস্টের তলায় কী প্রতিক্রিয়া দিলেন ইলন মাস্ক! তা নিয়েই এখন আলোচনা চলছে নেটমাধ্যমে। কীভাবে নিজেদের আরও ত্রুটিমুক্ত করা যায়, তার খানিক আভাস দিয়ে লম্বা একটি পোস্ট (থ্রেড) করেছিলেন পরাগ। সেই পোস্টের তলায় কোথাও ইলন লিখলেন, “আপনারা কি আদৌ ভুয়া প্রোফাইল ধরা শুরু করেছেন?”

আর সবচেয়ে বেশি আলোচনার কেন্দ্রে এল পরাগের মন্তব্যের প্রেক্ষিতে ইলনের দেওয়া একটি ইমোজি। যাকে নেটমাধ্যমের পরিভাষায় ‘পাইল অব পু’ নামেই চেনে সবাই।

টুইটার কিনতে এক পা বাড়িয়ে থাকা ইলন মাস্ক আরও বেশ কিছু পরিবর্তনের সঙ্গে চেয়েছিলেন, টুইটার থেকে পাকাপাকিভাবে ভুয়া তথা স্বয়ংক্রিয় অ্যাকাউন্টের বিদায়। সাম্প্রতিক পোস্টে এ বিষয়েই বিশদ আলোচনা করছিলেন পরাগ। জানিয়েছিলেন, তথ্য, বাস্তব এবং পরিপ্রেক্ষিত বিচার করে তিনি স্প্যাম সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন।
তেমনই পরাগের একটি গুরুগম্ভীর এবং আপাতভাবে গুরুত্বপূর্ণ পোস্টের তলায় ইলন একটি প্রতিক্রিয়া ব্যবহার করেছেন। যা নেটমাধ্যমে ‘পাইল অব পু’ নামে পরিচিত। সাধারণত কোনও বিষয়ে বিরক্তি বোঝাতে এই প্রতিক্রিয়া দেওয়ার চল রয়েছে।

প্রসঙ্গত, টুইটারে ঠিক কত ভুয়া তথা স্বয়ংক্রিয় অ্যাকাউন্ট আছে, তার সংখ্যা নিয়ে সংশয়ের জেরেই আপাতত থমকে আছে চার হাজার চারশ’ কোটি ডলারের বিনিময়ে ইলনের টুইটার কিনে নেওয়ার চূড়ান্ত প্রক্রিয়া। ইলন চান, টুইটারে যেন নেটিজেনদের মত প্রকাশের অধিকার রক্ষিত হয়। কিন্তু নির্দিষ্ট উদ্দেশ্যে তৈরি করা ভুয়া এবং স্বয়ংক্রিয় অ্যাকাউন্ট সেই পথে বাধা।

পরাগ এই প্রসঙ্গেই নিজেদের যুক্তি জানাচ্ছিলেন টুইটারে। এতে প্রথমে ভুয়া ব্যবহারকারীদের চিহ্নিত করা এবং তাদের বাতিল করার প্রসঙ্গে টুইটারের নীতি স্পষ্ট করছিলেন তিনি। সেখানেই এক জায়গায় ইলন প্রশ্ন করছেন, টুইটার কি আদৌ ভুয়া অ্যাকাউন্টের খোঁজ শুরু করেছে? তার পরই একই পোস্টের অন্য একটি জায়গায় পরাগের যুক্তিজালের প্রেক্ষিতে ইলন পোস্ট করেছেন ‘পাইল অব পু’! যা দেখে অবাক নেটবিশ্ব।

এরপর পর্যবেক্ষকদের প্রশ্ন- ইলন কি সত্যিই টুইটার কিনতে আর আগ্রহী? নাকি ভুয়া অ্যাকাউন্টের দোহাই দিয়ে মূলত দাম আরও খানিকটা কমিয়ে নেওয়ার ফন্দি এঁটেছেন? সূত্র: ফরচুন, দ্য ভার্জ

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রী কাল আরব আমিরাত যাচ্ছেন

বাংলাদেশের আগামী নির্বাচনের দিকে তাকিয়ে বিশ্ব, মোমেনের সঙ্গে বৈঠকে বলেছেন ব্লিঙ্কেন

নিষেধাজ্ঞা উঠলো ইলিশ শিকারে

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে টানা তৃতীয়বারের মতো প্রথম বিএইচবিএফসি

ঝিনাইদহের কলাগাছ দিয়ে তৈরী হচ্ছে উন্নমানের সূতা

পুতিনের বেপরোয়া পদক্ষেপ ইউরোপকে সরাসরি হুমকির মুখে ফেলেছে: বরিস জনসন

বাংলাদেশ ও জাপানের মধ্যে সরাসরি ফ্লাইট চালু হবে ১ সেপ্টেম্বর : পর্যটন প্রতিমন্ত্রী

নির্বাচন ছাড়া ক্ষমতার স্বপ্নে বিএনপির ১৫ বছর কেটেছে : তথ্যমন্ত্রী

ফরিদপুরে ছেলের বিরুদ্ধে বাবার মানববন্ধন

বন্যপ্রাণীদের জন্য বেশি করে ফল জাতীয় গাছ লাগাতে বন বিভাগের প্রতি পরিবেশমন্ত্রীর নির্দেশ

ব্রেকিং নিউজ :