300X70
রবিবার , ৬ মার্চ ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

প্রধানমন্ত্রী কাল আরব আমিরাত যাচ্ছেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ৬, ২০২২ ৯:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল সোমবার চার দিনের সফরে সংযুক্ত আরব আমিরাত সফরে যাচ্ছেন। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী, প্রবাসীকল্যাণমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী এবং মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সফরসঙ্গী হিসেবে যাওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর এ সফরে ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, অভিবাসন, জলবায়ু পরিবর্তনসহ পারস্পরিক বিভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয় তুলে ধরবে ঢাকা। আগামী ১২ মার্চ দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

জানা গেছে, সফরকালে ৮ মার্চ নারী দিবসে আরব আমিরাতে আয়োজিত একটি হাই-লেভেল প্যানেল আলোচনা এবং দুবাই এক্সপোর আনুষ্ঠানিক প্রোগ্রামে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এক্সপোয় বাংলাদেশ প্যাভিলিয়ন পরিদর্শনসহ আরও কয়েকটি অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এ ছাড়া দুবাইয়ের ক্রাউন প্রিন্সের সঙ্গে বৈঠকেরও কথা রয়েছে তার।

প্রধানমন্ত্রীর সফর বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, অনেক দিন থেকে মধ্যপ্রাচ্যে আমাদের দ্বিপক্ষীয় সফর হচ্ছে না। আমিরাতের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। শ্রমবাজার, ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ, জলবায়ু পরিবর্তন নিয়ে দুদেশের মধ্যে সহযোগিতা রয়েছে। এগুলো কীভাবে আরও বাড়ানো যায়, সেই চেষ্টাই আমরা করছি। আশা করছি সফরে এসব বিষয় থাকবে। বিশেষ করে বাংলাদেশে তাদের বিনিয়োগ যেন আসে।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :