300X70
শনিবার , ২১ জানুয়ারি ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আমি যদ্দিন আছি আই উইল ডিফেন্স: রাষ্ট্রদূত তৌহিদ প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২১, ২০২৩ ৩:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: সাংবাদিকদের প্রশ্নের জবাবে রাষ্ট্রদূত তৌহিদুল ইসলাম সম্পর্কে মন্তব্য করতে গিয়ে সিলেটে সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, আমি যদ্দিন আছি, আই উইল ডিফেন্স। দুপুরে সিলেটের টুকেরবাজারে চানপুর খেয়াঘাটে সুরমা নদী খনন কাজের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী রাষ্ট্রদূত তৌহিদুল ইসলামকে গুড অফিসার উল্লেখ করে বলেন- গত জুলাই মাসে ভিয়েনা মিশনে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে কূটনীতিক মো. তৌহিদুল ইসলামকে নিয়োজিত করতে প্রস্তাব পাঠানো হয়। অস্ট্রিয়া সরকার রাষ্ট্রদূত হিসেবে তৌহিদুল ইসলামকে প্রহণ করতে রাজি হয়নি। পরে গত ১৯শে সেপ্টেম্বর অস্ট্রিয়া সরকারের পররাষ্ট্রমন্ত্রী বরাবরে একটি চিঠি লিখেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে মোমেন। তিনি তৌহিদুলকে গ্রহণ করতে অনুরোধ জানান। কিন্তু তারপরও ভিয়েনা থেকে তৌহিদুলকে রাষ্ট্রদূত হিসেবে গ্রহণ করা হয়নি। পররাষ্ট্রমন্ত্রী বলেন- বর্তমানে তৌহিদুল অ্যাম্বাসেডর ইন সিঙ্গাপুর। তাকে আমরা ভিয়েনাতে দিতে চাই। সেখানে যেয়ে মাল্টিন্যাশনাল কাজ আছে আমাদের ধারণা।

তৌহিদ যখন অ্যাডমিনিস্ট্রেটিভ পরীক্ষা দেয়, তখন সারা বাংলাদেশের মধ্যে সে প্রথম হয়। তারপরে সে তার ব্যাচের ফার্স্টবয় ছিল।

অত্যন্ত ভালো, তুখোড় ছেলে। এখন ওরে টেনে কিভাবে নামানো যায়, তার জন্য তার মন্ত্রণালয়ের লোকজন, তারই বন্ধুবান্ধবরা কন্টিনিউয়াসলি এসব কাজ করছে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন- তৌহিদুলের শত্রু আছে। শত্রুরা ওখানে গিয়ে, সে যখন মিলানে কনসাল জেনারেল ছিল, কনসাল জেনারেল থাকা অবস্থায় কোনো একটা মেয়েকে তার পেছনে লাগিয়ে দেয়। লাগিয়ে দিয়ে একটা কেলেংকারির চেষ্টা করে। তখন তাকে উহ্য করা হয়, সাসপেন্ড করা হয়, অনেক ইনভেস্টিগেশন করা হয়, সরকারের অনেক টাকা, আপনাদের টাকা খরচ করা হয়। পরে দেখা যায়, এক্কেরে বানোয়াট। তারপর তার প্রমোশন হয়, তারপর অ্যাম্বাসেডর হয়। এখন তার বিরুদ্ধে আবার লাগছে একদল, তারই বন্ধুবান্ধব হবে। আর না হয় পত্রিকায় এগুলো গেল কিভাবে? হি ইজ অ্যা ভেরি গুড অফিসার।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রধানমন্ত্রী এখন আর ছেলে মেয়েদের মাটির ঘরে পড়াতে চায় না: খাদ্যমন্ত্রী

নৌবাহিনীর ব্যবস্থাপনায় শেষ হলো আন্তর্জাতিক ফ্লিট রিভিউ ২০২২

লক্ষ্য অর্জনে বিএইচবিএফসি’র অনন্য রেকর্ড

নারীদের জন্য পূর্ণাঙ্গ ব্যাংকিং সলিউশন্স ‘তারা’ চালুর ষষ্ঠ বার্ষিকী উদযাপন করলো ব্র্যাক ব্যাংক

স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস আজ

১৬ বছর পর গ্রেপ্তার মৃত্যদণ্ডপ্রাপ্ত পলাতক আসমি

নকল বৈদ্যুতিক তার উৎপাদন, ২২ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা ও ৩ প্রতিষ্ঠান সিলগালা

প্রখ্যাত সাংবাদিক সাইমন ড্রিং -এর মৃত্যুতে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর শোক

গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নেওয়ার অভিযোগ

দীর্ঘ ২১ বছর পর হচ্ছে প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলা

ব্রেকিং নিউজ :