300X70
সোমবার , ২ জানুয়ারি ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আর্থিক কেলেঙ্কারির দায় এড়াতে বিদেশে পাড়ি জমাচ্ছেন বাফুফের প্রধান অর্থ কর্মকর্তা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২, ২০২৩ ১:১৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:  গেল বছর বিশ্ব ফুটবল সংস্থা বার্ষিক অনুদান হিসেবে বাংলাদেশকে ১৬ কোটি ৫০ লাখ টাকা প্রদান করেছে। কাতার বিশ্বকাপে বিপুল মুনাফার সুফল হিসেবে ভবিষ্যতে অনুদানের অঙ্কটা বড় হবে বলেই ধারণা করা হচ্ছে। অনুদানের পাশাপাশি বিভিন্ন উৎস থেকে নিয়মিতই অর্থ আসছে। বিপুল অর্থ প্রবাহের পরও বদলাচ্ছে না দেশের ফুটবলের রুগণ চেহারা। যার কারণ হিসেবে দেখা হচ্ছে দুর্নীতিকে। এ জন্য অতীতে বিভিন্ন সময়ে সংবাদ শিরোনামে এসেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিভিন্ন কর্মকর্তা। সম্প্রতি ক্রয়-সংক্রান্ত অনিয়মের কারণে ফের আলোচনায় স্থানীয় ফুটবল সংস্থার ৩ কর্মকর্তা। ফিফা যাদের কারণ দর্শাতে বলেছে, তাদের অন্যতম প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন। ফিফার সমন মাথায় নিয়ে দেশান্তরী হওয়ার সব প্রস্তুতি সেরে রেখেছেন এ কর্মকর্তা।
প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পুরোনো। অতীতে বিভিন্ন সময় নয়-ছয়ের ঘটনায় সংবাদ শিরোনামে এসেছে তার নাম। হিসেবের জটিল অঙ্কেও আটকেছেন এ কর্মকর্তা। যেতে হয়েছিল দুর্নীতি দমন কমিশন পর্যন্ত। তার সঙ্গে যুক্ত হয়েছে ফিফা সাম্প্রতিক নোটিশ। যে কারণে নজরদারিতে আছেন আবু হোসেন। দুদক-ফিফার ঝক্কি এড়াতে প্রবাসে পাড়ি জমানোর পথ খুঁজছিলেন। এরই মধ্যে সে ব্যবস্থা করেও নিয়েছেন।
দেশের বাইরে চিকিৎসা করাতে এক মাসের ছুটি নিয়েছিলেন আবু। কাগজপত্রে অবশ্য থাইল্যান্ডের কথা উল্লেখ করেন। ছুটি নিয়ে এ কর্মকর্তা দেশের বাইরে গিয়েছিলেন ঠিকই। কিন্তু গন্তব্য থাইল্যান্ড নয়, ছিল অস্ট্রেলিয়ার মেলবোর্ন। পরিবার নিয়ে ভিক্টোরিয়া প্রদেশের রাজধানীতে তিন মাস কাটিয়েও আসেন। আসলে তার এ সফর চিকিৎসার জন্য নয়, ছিল অভিবাসী হওয়ার প্রচেষ্টা। এক মাসের ছুটি নিয়ে আবু হোসেন ফিরেছিলেন তিন মাস পর! তার অভিবাসন সংক্রান্ত কাগজপত্র প্রসেস করেছে রাজধানীর গুলশান ২-এ অবস্থিত ভিসা গেøাবালে এক্সপ্রেস নামের এক প্রতিষ্ঠান।
সূত্র জানিয়েছে, বাফুফের প্রধান অর্থ কর্মকর্তা আবুর সন্তানরা অস্ট্রেলিয়ায় পড়াশোনা করছেন। স্ত্রী নিয়ে তিনিও পাড়ি জমিয়েছিলেন। পরে সেখান থেকে ফিরতে বাধ্য হয়েছেন। অভিবাসন সংক্রান্ত কাগজপত্র প্রস্তুত হয়ে যাওয়ায় যে কোনো সময় দেশ ছাড়তে পারেন বিগত কয়েক বছর ধরে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত এ কর্মকর্তা।
এদিকে আবু হোসেনের সহকারী অনুপম সরকারও নজরদারির মধ্যে রয়েছেন। এ কর্মকর্তা বাফুফের চাকরির মাধ্যমেই বাড়ি-গাড়ি করেছেন বলে জোর গুঞ্জন রয়েছে।

 

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে গোবিন্দগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

প্রাইম ব্যাংক ও সিনজেনটা বাংলাদেশ লিমিটেডের মধ্যে চুক্তি

স্বল্পোন্নত ও উন্নয়নশীল দেশগুলোর জন্য বিনামূল্যে ভ্যাকসিনের ব্যবস্থা করার আহ্বান প্রধানমন্ত্রীর

রবিন ও ফাহাদের আগে আরও এক স্বামী ছিল পূর্ণিমার

বহুল প্রত্যাশিত বঙ্গবন্ধু টানেল উদ্বোধনের পর জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়ন দলকে সেনাবাহিনীর সংবর্ধনা প্রদান

সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত

এবার ধর্ষক মজনুর যাবজ্জীবন

ষড়যন্ত্র পরিহার করে নির্বাচনের পথে আসুন : বিএনপিকে নানক

‘অপপ্রচার কারীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে’

ব্রেকিং নিউজ :