300X70
শুক্রবার , ২৮ অক্টোবর ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আলমবাগ ষ্টীল মিলসসহ ১৩ প্রতিষ্ঠানকে ৩৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ২৮, ২০২২ ১২:১১ অপরাহ্ণ

  • রাজধানীতে ভেজাল বিরোধী অভিযান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

এরই ধারাবাহিকতায় গত বুধবার (২৬ অক্টোবর) র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার যাত্রাবাড়ী, ডেমরা, কদমতলী, দক্ষিণ কেরাণীগঞ্জ ও নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লিখিত এলাকায় মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল ও নকল স্টীল উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে সেল্ফ মবিল ফ্যাক্টরি’কে নগদ- ৪ লক্ষ টাকা, এন এস ব্রাদার্স, সৃষ্টি সয়াবিন তেলকে নগদ- ৩ লক্ষ টাকা, ফুড ল্যান্ড ফ্যাক্টরি’কে নগদ- ৩ লক্ষ টাকা, ডিটারজেন্ট পাউডার ফ্যাক্টরি’কে নগদ ২ লক্ষ টাকা, কেমিক্যাল ফ্যাক্টরি’কে নগদ- ৫ লক্ষ টাকা, মাসুম ইলেকট্রিককে নগদ- ৪ লক্ষ টাকা, এস এ এসকে নগদ- ৩ লক্ষ টাকা, এম এস ট্রেডিংকে নগদ- ৫ লক্ষ টাকা, আল-আমিন ক্যাবলসকে নগদ- ৩ লক্ষ টাকা, ইকলাস ক্যাবলস’কে নগদ- ১ লক্ষ টাকা, আলমবাগ ষ্টীল রি-রোলিং মিলসকে নগদ- ৫০ হাজার টাকা, জিহান মেটালসকে নগদ- ৫০ হাজার টাকা ও জে এস ট্রেডার্সকে নগদ- ৫০ হাজার টাকা করে ১৩টি প্রতিষ্ঠানকে সর্বমোট নগদ- ৩৪ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক আনুমানিক ২ লক্ষ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার ও লুব্রিকেন্ট জব্দ ও ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা মেয়াদ উত্তীর্ণ খাদ্যদ্রব্য, নকল বৈদ্যুতিক তার, সয়াবিন তেল, মবিল, ডিটারজেন্ট পাউডার, কেমিক্যাল ও নকল স্টীল উৎপাদন মজুদ ও বিক্রি করে আসছিল

কেরাণীগঞ্জে ইয়াবা ও ২০ কেজি গাঁজাসহ ৩ জনকে গ্রেফতার : বৃহস্পতিবার (২৭ অক্টোবর) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন আমবাগিচা সদর রোড এলাকায় একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৩ লক্ষ ৫৭ হাজার টাকা মূল্যের ১১৯০ পিস ইয়াবা ট্যাবলেটসহ কামাল হোসেন নামের ১ জনকে গ্রেফতার করে। এসময় তার নিকট থেকে ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়া অদ্য তারিখ র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ, ইকুরিয়া এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আনুমানিক ৬ লক্ষ টাকা মূল্যের ২০ কেজি গাঁজাসহ সবুজ ও শাকিল নামের ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে মাদক পরিবহনে ব্যবহৃত ১টি কাভার্ড ভ্যান ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দক্ষিণ কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ইয়াবা ও গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদক মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :