300X70
বৃহস্পতিবার , ৬ এপ্রিল ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আল-আকসায় আবারও ইসরাইলি আগ্রাসন, জবাবে ফিলিস্তিনিদের রকেট হামলা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৬, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: টানা দ্বিতীয় দিনের মতো আল-আকসায় আগ্রাসন চালিয়েছে ইসরাইলি পুলিশ। এর জবাবে বৃহস্পতিবার সকালে ইসরাইলের অভ্যন্তরে রকেট হামলা শুরু করেছে গাজায় থাকা ফিলিস্তিনি সশস্ত্র সংগঠনগুলো। ইসরাইলি সামরিক বাহিনীর বরাত দিয়ে টাইমস অব ইসরাইল জানিয়েছে, গাজা থেকে দুটি রকেট ভূমধ্যসাগরের দিকে এবং পাঁচটি রকেট ইসরাইলের দিকে ছোড়া হয়েছে। রকেটের কারণে দক্ষিণ ইসরাইলের শহরগুলোতে সতর্কতা সাইরেন বেজে ওঠে। তবে এই রকেট কোথাও আঘাত হেনেছে কিনা তা জানা যায়নি। ইসরাইলি সেনাবাহিনী বলেছে, যে তারা আগত রকেটগুলিকে ধ্বংসে কোনো ইন্টারসেপ্টর ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেনি।

আল-জাজিরার খবরে জানানো হয়, বুধবার গভীর রাতে আল-আকসা মসজিদ চত্বরে প্রবেশ করে ইসরাইলের নিরাপত্তা বাহিনী। এসময় সেখানে থাকা প্রায় সাড়ে তিনশ’ মুসল্লিকে সরিয়ে দেয়ার চেষ্টা করে তারা। ছোড়া হয় স্টান গ্রেনেড ও রাবার বুলেট। এ হামলায় ১৪ বছরের এক কিশোর গুলিবিদ্ধ হয়। তখন পুলিশকে ঠেকাতে ইট-পাটকেল ছুঁড়ে ফিলিস্তিনিরা।

ইসরাইলি পুলিশের দাবি, ফিলিস্তিনিরা মসজিদের মধ্যে ইট-পাটকেল, পটকা জড়ো করে রেখেছিল। এগুলো সরাতেই অভিযান চালানো হয়। অপরদিকে ফিলিস্তিনের দাবি, নামাজ শেষ হওয়ার আগেই মসজিদ প্রাঙ্গণে হামলা চালায় ইসরাইলি সেনারা। এ সময় তারা বাধা দিলে সংঘাত সৃষ্টি হয়।
এদিকে নতুন করে আল-আকসায় হামলার তীব্র নিন্দা জানিয়েছে মালয়েশিয়া। এ জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে ইসরাইলকে জবাবদিহি করতে হবে বলেও দাবি তুলেছে দেশটি। মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়া থেকে এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ইসরাইলি বাহিনীর কর্মকাণ্ড বেআইনি ও অবমাননাকর। তারা ফিলিস্তিনিদের মানবাধিকার এবং ইসলামের তৃতীয় পবিত্রতম মন্দিরের পবিত্রতা লঙ্ঘন করেছে। এছাড়া আল-আকসায় হামলার প্রতিবাদে তুরস্কের ইস্তাম্বুলের ফাতিহ মসজিদের বাইরে বিক্ষোভকারীরা জড়ো হয়েছে। তারা ফিলিস্তিনিদের সমর্থন দিয়ে নানা স্লোগান দিতে থাকেন। সেখানে তুরস্ক ও ফিলিস্তিনের পতাকা নিয়ে হাজির হন অনেকেই।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :