300X70
শনিবার , ২৮ মে ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আসছে আবদুল গাফফার চৌধুরীর মরাদেহ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২৮, ২০২২ ৯:০৭ পূর্বাহ্ণ

শহীদ মিনার, ঢাবি, প্রেসক্লাবে শ্রদ্ধা, বুদ্ধিজীবী কবরস্থানে দাফন

নিজস্ব প্রতিবেদক : মহান একুশের অমর সংগীতের রচয়িতা বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক ও কলাম লেখক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ আজ শনিবার সকাল ১১টায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি ২০২ ফ্লাইটযোগে লন্ডন থেকে ঢাকা পৌঁছুবে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সরকারের পক্ষে মরদেহ গ্রহণ করবেন। লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের তত্ত্বাবধানে প্রয়াতের স্বজনরাও একই ফ্লাইটে রয়েছেন। পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মুক্তিযুদ্ধকালে মুজিবনগর সরকার নিবন্ধিত স্বাধীন বাংলাদেশের প্রথম পত্রিকা ‘সাপ্তাহিক জয় বাংলা’র প্রতিষ্ঠাতা ও সম্পাদক আবদুল গাফফার চৌধুরীর মরদেহ দুপুর একটায় কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হবে। এখানেই গার্ড অভ অনারের পর বেলা তিনটা পর্যন্ত সকলের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে জানাজার পর বিকেল চারটায় জাতীয় প্রেসক্লাবে আনা হবে বরেণ্য এই সাংবাদিকের শববাহী কফিন। সাড়ে পাঁচটায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করে হবে।

বাঙালির হৃদয়ে চিরজাগরূক অশ্রুমাখা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ রচয়িতা আবদুল গাফফার চৌধুরী গত ১৯ মে লন্ডনের একটি হাসপাতালে ৮৮ বছর বয়সে শেষ নি:শ্বাস ত্যাগের সংবাদে দেশ ও আন্তর্জাতিক অঙ্গনে শোকের ছায়া নামে। ২০ মে শুক্রবার পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে তার প্রথম নামাজে জানাজা হয়। এরপর পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটির সদস্যরা তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে। ২৩ মে গাফফার চৌধুরীর স্মরণে পূর্ব লন্ডনে এক মিলাদ মাহফিল ও শোকসভা আয়োজন করে বাংলাদেশ হাইকমিশন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের ৪৯তম শাহাদাতবার্ষিকী

‍‍‍বাস্তুচ্যুত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন নিশ্চিত করে অভীষ্ট ও বদ্বীপ পরিকল্পনা লক্ষ্য অর্জনে সরকার কাজ করছে : ত্রাণ প্রতিমন্ত্রী

ডিএনসিসিতে মোবাইল কোর্টে ১৩ মামলায় ১ লক্ষ ৭৭ হাজার টাকার জরিমানা আদায়

‘আগামী জুনে পদ্মা সেতুতে গাড়ি চলবে’

প্রান্তিক শিশুদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিচ্ছে দারাজ

ডিএনসিসিতে বিদ্যুৎ সাশ্রয়ের নির্দেশ মেয়র আতিকুল ইসলামের

সিদ্ধিরগঞ্জে নকল প্রসাধনী কারখানাকে এক লাখ টাকা জরিমানা

বাসের ধাক্কা প্রাণ গেলো অটোরিক্সার ৬ যাত্রীর, যশোর হাসপাতালে স্বজনদের আহাজারি

জোহানেসবার্গে সবার রিপোর্ট নেগেটিভ কাল থেকে অনুশীলনস

দুর্নীতি প্রতিরোধে ওআইসি’র সঙ্গে কাজ করবে বাংলাদেশ

ব্রেকিং নিউজ :