300X70
বৃহস্পতিবার , ৯ সেপ্টেম্বর ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৯, ২০২১ ১:১২ অপরাহ্ণ

মাঠে-মাঠে প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অবশেষে বাংলাদেশ দল ঘােষণা করা হয়েছে। আইসিসির বেঁধে দেয়া সময় ১০ সেপ্টেম্বরের আগেই ১৫ সদস্যের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বাের্ড (বিসিবি)।

দলের সঙ্গে রাখা হয়েছে দুইজন রিজার্ভ সদস্য। এই দলে থাকছেন না তামিম ইকবাল। শেষ মুহূর্তে। নিজে থেকেই জানিয়ে দেন আসন্ন বিশ্বকাপে না খেলার কথা। আগামী ১৭ অক্টোবর থেকে অনুষ্ঠিত হতে যাচ্ছে টিটোয়েন্টি বিশ্বকাপের আসর। প্রথমে আট দল নিয়ে ওমানে হবে বাছাই পর্ব। যেখানে ‘বি’ গ্রুপে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওমানের সঙ্গে রয়েছে বাংলাদেশ।

বাছাই পর্ব শেষে উত্তীর্ণ চারটি দল খেলবে সুপার টুয়েলভ রাউন্ড বা মূল পর্বে। যা শুরু হবে ২৩ অক্টোবর থেকে সংযুক্ত আরব আমিরাতের তিনটি ভেন্যুতে।
এরইমধ্যে সবার আগে দল ঘােষণা করে অস্ট্রেলিয়া। এরপর নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি, পাকিস্তান, ভারত ও স্বাগতিক ওমান।

বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ ১৭ অক্টোবর স্কটল্যান্ডের সঙ্গে। দ্বিতীয় ম্যাচ ১৯ অক্টোবর ওমানের বিপক্ষে। তৃতীয় ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে। সুপার টুয়েলভ পর্বের ‘এ’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। বাছাই পর্ব শেষে যােগ দেবে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপ রানার আপ।

‘বি’ গ্রুপে রয়েছে ইন্ডিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড, ও আফগানিস্তান। বাছাই পর্ব শেষে যােগ দেবে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘এ’ গ্রুপ রানার আপ।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হােসেন, নাঈম শেখ, নুরুল হাসান সােহান, শামীম হােসেন, মােস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মােহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

রিজার্ভ
আমিনুল ইসলাম বিপ্লব ও রুবেল হােসেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :