300X70
সোমবার , ১৪ আগস্ট ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইউনাইটেড ফাইন্যান্স থেকে ঋণ পেল মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেড

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৪, ২০২৩ ১:২১ পূর্বাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : মীর কংক্রিট প্রোডাক্টস আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের কাছ থেকে ১০ কোটি টাকা ঋণ সুবিধা পেয়েছে। পরিবেশবান্ধব পণ্য ভিত্তিক খাতের (কংক্রিট ব্লক, কংক্রিট ব্রিক, হলো ব্লক, ফুটপাথের টাইলস, ব্লক ইউনিট ইত্যাদি) অংশ হওয়ার কারণে এই ঋণ সুবিধা পেয়েছে প্রতিষ্ঠানটি।

সবুজ ও টেকসই অর্থায়ন সবার জন্য আরও সহজলভ্য করতে বাংলাদেশ ব্যাংক বেশ কিছু ভালো উদ্যোগ গ্রহণ করেছে। এছাড়া, কিছু পুনঃঅর্থায়ন সুবিধা নিয়ে আসা হয়েছে। এই সুবিধার আওতায় পণ্য উৎপাদনকারীদের জন্য কম সুদে তহবিল পাওয়ার সুযোগ আছে। মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেড ‘পরিবেশবান্ধব ইট উৎপাদন’ পুনঃর্অর্থায়ন উদ্যোগের আওতায় ইউনাইটেড ফাইন্যান্সের কাছ থেকে ‘টার্ম ফাইন্যান্স ফ্যাসিলিটি’ হিসেবে ১০ কোটি টাকার ঋণ পাচ্ছে।

ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেড এবং মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেডের মধ্যে আজ ১৩ ই আগস্ট মীর গ্রুপ অফ কোম্পানিজের সদর দফতরে সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের পক্ষ থেকে এ. কে. এম. সাজ্জাদ হোসেন, হেড অব কর্পোরেট এন্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স, প্রীতম ঘোষ, রিলেশনশিপ ম্যানেজার – কর্পোরেট এন্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স এবং মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেডের পক্ষ থেকে উপস্থিত ছিলেন নাবা ই জাহির, ম্যানেজিং ডিরেক্টর, মোঃ মিরাজ উদ্দিন, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার, সাইফুল আজম ও মোঃ খায়রুজ্জামান শোভন, অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার – একাউন্টস এন্ড ফাইন্যান্স।

মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর নাবা ই জহির বলেন, “প্রতিষ্ঠান হিসেবে মীর কংক্রিট প্রোডাক্টস লিমিটেড সবসময় পরিবেশগত উন্নয়ন ও খাতের উন্নতির মধ্যে ভারসাম্য রক্ষা করার চেষ্টা করে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের স্মার্ট ও টেকসই বাংলাদেশ গড়ে তোলার প্রচেষ্টায় আমরাও অংশগ্রহণ করছি। এজন্য আমরা কার্বন পদচিহ্ন হ্রাস করতে এবং পরিবেশ-বান্ধব উদ্যোগ গ্রহণে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সবুজ পণ্য উৎপাদন ও উদ্যোগ গ্রহণ চালিয়ে যেতে আমরা বাংলাদেশ ব্যাংকের পুনঃঅর্থায়ন উদ্যোগের আওতায় ইউনাইটেড ফাইন্যান্সের সাথে এই কৌশলগত চুক্তি স্বাক্ষর করেছি।”

এই ঋণের সুদের হার সরকার নির্ধারিত হারের সাথে সামঞ্জস্যপূর্ণ। বাংলাদেশ ব্যাংক ৩ মাসের মধ্যে (আনুমানিক) নিরীক্ষা কার্যক্রম পরিচালনা করবে। কমপ্লায়েন্স সংক্রান্ত বিষয়গুলো নিয়ে কোন সমস্যা না থাকলে এবং নিরীক্ষা প্রতিবেদন সন্তোষজনক হলে, মীর কংক্রিট প্রোডাক্টসের জন্য সুদের হার ৫.৫% হবে। প্রতিষ্ঠানটিকে সুদের বাকি অংশ বাংলাদেশ ব্যাংক থেকে পরিশোধ করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাসটেইনেবল ব্যাংকিংয়ে অসাধারণ কার্যক্রমের জন্য ব্র্যাক ব্যাংকের স্বীকৃতি অর্জন

অগ্নিঝুঁকি নিরসনে ব্যবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের মতবিনিময় সভা

কাল থেকে বিমানবন্দর সড়কে চলাচলে বিশেষ নির্দেশনা

প্রথম আলোর সাংবাদিক রোজিনার নামে শাহবাগ থানায় মামলা

দি প্রিমিয়ার ব্যাংক ও ফিনটেক ইনোভেশন ইন্টারন্যাশনাল ডিএমসিসি মধ্যে চুক্তি সই

উদীয়মান শিল্পীদের নিয়ে ‘ঢাকা সেশনস’ এর সঙ্গে বিকাশ

নোয়াখালীর সেনবাগে করোনায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের মৃত্যু

নিষেধাজ্ঞায় থাকা জাহাজ গ্রহণ করবে না বাংলাদেশ : পররাষ্ট্রমন্ত্রী

ভারতের “জীবন কৃতি সম্মান” পাচ্ছেন ঋত্বিক নাট্যপ্রাণ লিয়াকত আলী লাকী

ঘুষ লেনদেন: মিজান-বছিরের রায় পড়ছেন বিচারক

ব্রেকিং নিউজ :