300X70
সোমবার , ২৫ সেপ্টেম্বর ২০২৩ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইন্দো-বাংলা প্রেসক্লাবে ইলিশ আর মিষ্টি রসগোল্লা উৎসব

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ২৫, ২০২৩ ১০:২৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ বাংলাদেশের ইলিশ নিয়ে বরাবরই বাড়তি উন্মাদনা থাকে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের সব বাঙালির। এই ইলিশের রসনার স্বাদে মজতে ঠেকানো যায় না কারও। আর এই রুপালি ইলিশ নিয়ে অন্যান্য বছরের মতো এ বছরেও শারদীয় উৎসবের সূচনালগ্নে উৎসবে মাতলো কলকাতার সিআইটি রোডে অবস্থিত ইন্দো-বাংলা প্রেসক্লাব। বাংলাদেশের রূপালি ইলিশ আর কলকাতার বিখ্যাত মিষ্টি রসগোল্লা ছিল উৎসব ঘিরে।

ইন্দো-বাংলা প্রেসক্লাবের মূল উদ্দেশ্য দুই বাংলার ভালো সম্পর্ক বজায় রাখা। বাংলাদেশের সাংবাদিকরা যদি কলকাতায় এসে কোনো রকম সমস্যায় পড়েন তাহলে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন উৎসবের আয়োজকরা।

অনুষ্ঠানে উপস্থিত ইন্দো-বাংলা প্রেসক্লাবের সদস্যদের মধ্যে মতবিনিময় ছাড়াও উঠে আসে নানা প্রসঙ্গ। ইন্দো-বাংলা প্রেসক্লাবের মূল উদ্দেশ্য দুই বাংলার সম্পর্ক বজায় রাখা। একই সঙ্গে বাংলাদেশের সাংবাদিকরা যদি কলকাতায় কোনো ধরনের সমস্যায় পড়েন তবে তাদের পাশে থাকারও প্রতিশ্রুতি দিয়েছেন তারা।

ওই অনুষ্ঠানে প্রেসক্লাবের সদস্যদের ভার্চুয়ালি বার্তা দিয়েছেন বাংলাদেশের পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মহিব। তিনি বলেন, ইন্দো-বাংলা প্রেসক্লাবের সঙ্গে দাঁড়াতে পেরে এবং আজীবন সদস্য হতে পেরে আমি গর্বিত। উন্নত থেকে উন্নততর বাংলাদেশ গড়তে আমরা আশা করব আপনারা সবাই আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে দাঁড়াবেন। আমি চাই ইন্দো-বাংলা প্রেসক্লাব এই দুই বাংলার সেতু বন্ধনের মাধ্যমে পরস্পরের আদান-প্রদানে কাজ করবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আরও উন্নতির দিকে এগিয়ে নিচ্ছেন। কিন্তু তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। গণতান্ত্রিক পদ্ধতিতে তাকে সরাতে পারবেনা বলেই বঙ্গবন্ধুর মতো রাতের অন্ধকারে তাকেও সরানোর ষড়যন্ত্র করা হচ্ছে। আগামি দিনেও ইন্দো-বাংলা প্রেসক্লাবের পাশে আনন্দের সঙ্গেই দাঁড়ানোর চেষ্টা করবো।

ইন্দো-বাংলা প্রেসক্লাবের কনভেনার ভাস্কর সরদার বলেন, ইন্দো-বাংলা প্রেসক্লাবের দুই দেশের সমন্বয়ে আমাদের এই কলকাতা প্রেসক্লাব তৈরি। এখানে বাংলাদেশের গণমাধ্যমের যারা কলকাতার প্রতিনিধি তারা সবাই মিলে একটা ইলিশ উৎসবে মাতলো আর এই ইলিশ উৎসবকে আমরা নাম দিয়েছিলাম বাংলাদেশের ইলিশ ও পশ্চিমবঙ্গের মিষ্টি। বাংলাদেশের ইলিশ মানেই রুপালি ইলিশ।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :