300X70
রবিবার , ১৩ নভেম্বর ২০২২ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইপিজেডসমূহে আরও জাপানি ও ইতালীয় বিনিয়োগ চায় বেপজা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৩, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বেপজা জাপান ও ইতালি হতে আরও বিনিয়োগের আহবান করেছে। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ জাপান ও ইতালির রাষ্ট্রদূতকে অনুরোধ জানান যেন আরও জাপানি ও ইতালীয় বিনিয়োগকারী তাদের বিনিয়োগ গন্তব্য হিসেবে বাংলাদেশের ইপিজেডসমূহকে বেছে নেন।

”বেপজা উন্নয়নের অংশীদারত্বে বিশ্বাস করে। আমরা আশা করি, বেপজায় বিনিয়োগকারীর তালিকায় আরও জাপানি ও ইতালীয় শিল্প প্রতিষ্ঠান যুক্ত হবে।” পররাষ্ট্র সচিব জনাব মাসুদ বিন মোমেন এর নেতৃত্বে জাপানের মান্যবর রাষ্ট্রদূত ইতো নাওকি এবং ইতালীর মান্যবর রাষ্ট্রদূত এনরিকো নুনজিয়াটা ১২ নভেম্বর ২০২২ উত্তরা ইপিজেড সফরকালে বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এ আহবান জানান।

মি. ইতো নাওকি বলেন, ইপিজেডে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বেপজা থেকে দ্রæত সব ধরনের সেবা ও সুযোগ সুবিধা পাওয়ায় জাপানি বিনিয়োগকারীরা বেপজা সম্বন্ধে খুবই ইতিবাচক ধারণা পোষণ করে। ইপিজেডে চমৎকার কাজের পরিবেশ তৈরির জন্য রাষ্ট্রদূত বেপজার প্রশংসা করেন। জাপানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা ও সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রদূত বেপজাকে ধন্যবাদ জানান।

মি. মাসুদ বিন মোমেন জাতীয় রপ্তানিতে উল্লেখযোগ্য অবদানের জন্য বেপজার প্রশংসা করেন। বাংলাদেশে একটি উদার বিনিয়োগ নীতি বিদ্যমান রয়েছে এবং বিদেশি বিনিয়োগকারীদের আকর্ষনীয় প্রণোদনা প্রদান করে উল্লেখপূর্বক তিনি রাষ্ট্রদূতগণের প্রতি বাংলাদেশে আরও বিনিয়োগ আনয়নে কাজ করতে আহবান জানান।

পরবর্তীতে প্রতিনিধি দলটি উত্তরা ইপিজেডের চারটি কারখানা ঘুরে দেখেন- এগুলো হলো এভারগ্রীন প্রোডাক্টস ফেক্টরি (বিডি) লিঃ, সনিক (বাংলাদেশ) লিঃ, মাজেন (বাংলাদেশ) ইন্ডাসট্রিজ লিঃ ও সেকশন সেভেন ইন্টারন্যাশনাল লিমিটেড। তারা কারখানাগুলোর উৎপাদন প্রক্রিয়া পর্যবেক্ষণ করেন এবং কারখানাসমূহের কর্মপরিবেশ ও বৈচিত্র্যময় পণ্য দেখে সন্তোষ প্রকাশ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস, নির্বাহী পরিচালক (উত্তরা ইপিজেড) নাহিদ মুন্সী, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম, বাংলাদেশ ইপিজেড ইনভেস্টরস এসোশিয়েশন-এর প্রেসিডেন্ট এস এম খানসহ বেপজার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :