300X70
সোমবার , ২১ ফেব্রুয়ারি ২০২২ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

পুলিশের মারধরে মৃত্যুর অভিযোগে সড়ক অবরোধ, বিক্ষোভ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ২১, ২০২২ ৮:০১ অপরাহ্ণ

সংবাদদাতা, সুনামগঞ্জ: সুনামগঞ্জের শান্তিগঞ্জে পুলিশের মারধরে এক ব্যক্তির মৃত্যু ঘটেছে এমন অভিযোগ করে কয়েক হাজার মানুষ সড়ক অবরোধ করে রেখে বিক্ষোভ করেছেন।

শুক্রবার বেলা ২টা থেকে শুরু হওয়া অবরোধের কারণে সুনামগঞ্জ-সিলেট সড়কে কয়েকশ’ যানবাহন আটকা পড়ে। দুর্ভোগ পড়েন হাজার হাজার মানুষ।

পরে জেলা প্রশাসনের আশ্বাসে অবরোধ প্রত্যাহার করে নেন আন্দোলনকারীরা।

এদিকে অবরোধকারীদের শান্ত করতে দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আনোয়ারুজ্জামান ঘটনাস্থলে গিয়ে তোপের মুখে পড়েন। পরে দ্রুত স্থান ত্যাগ করেন তিনি।

তবে ইউএনওর গাড়ি মরদেহের ওপর দিয়ে গেছে- এমন কথা প্রচার হলে আরও ক্ষুব্ধ হয়ে ওঠেন বিক্ষোভকারীরা।

নিহতের স্বজনরা জানান, গত নয় ফেব্রুয়ারি শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের শত্রুমর্দন গ্রামের উজির মিয়া (৪৫) নামের এক ব্যক্তিকে গরু চোর সন্দেহে পুলিশ আটক করে। ১০ ফেব্রুয়ারি জামিন লাভ করেন তিনি।

স্বজনদের অভিযোগ, পুলিশের মারধরে অসুস্থ হয়ে পড়েন উজির মিয়া। এ অবস্থায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার তার মৃত্যু হয়।

এ ঘটনায় শান্তিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) আলাউদ্দিন, এসআই দেবাশীষ, এসআই পার্ডন কুমার সিংহের বিচারের দাবিতে উজির মিয়ার মরদেহ নিয়ে সড়ক অবরোধ করেন স্থানীয়রা।

অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ ঘটনাস্থলে গিয়ে বলেন, ‘ওই ঘটনায় কেউ জড়িত থাকলে তাদের বিচার হবে। মরদেহের ময়নাতদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।’

শান্তিগঞ্জের ইউএনও আনোয়ারুজ্জামান বলেন, ‘উজির মিয়ার মৃত্যুর ঘটনায় এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে। তাদের সান্ত্বনা দেওয়ার জন্য ওখানে গিয়েছিলাম আমি। লোকজন আমার ওপর চড়াও হলে আমি দ্রুত ওখান থেকে চলে আসি। আমার গাড়ি মরদেহের ওপর দিয়ে আসেনি।’

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :