300X70
মঙ্গলবার , ১ মার্চ ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইবিতে এখনও ৪৬৮ আসন ফাঁকা!

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১, ২০২২ ৩:৪৪ অপরাহ্ণ

সংবাদদাতা, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের চতুর্থ ধাপে ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। তবে চারুকলা এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগ বাদে ১৯৮৬টি আসনের মধ্যে তিনটি ইউনিটে মোট ৪৬৮টি আসন ফাঁকা রয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এসব তথ্য জানা গেছে।

আসন খালি থাকা সাপেক্ষে গত ১৪ ফেব্রুয়ারি কর্তৃপক্ষ চতুর্থ ধাপে মেধাতালিকা প্রকাশ করে। এতে গত ২২ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ১৮৫৫ থেকে ৫৩৫০, ‘বি’ ইউনিটে ১৪২৬ থেকে ২৯২৬ এবং ‘সি’ ইউনিটে ১০৫৭ থেকে ২৫৫৭ পর্যন্ত মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। এরপর ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ইউনিটে ৫৩৫১ থেকে ৬৮৫০, ‘বি’ ইউনিটে ২৯২৭ থেকে ৪৩২৬ এবং ‘সি’ ইউনিটে ২৫৫৮ থেকে ৪০৫৮ মেধাক্রম পর্যন্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হয়।
সাক্ষাৎকারে যারা সাবজেক্ট (বিষয়) পেয়েছেন তাদের আগামী ২৭ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে বলা হয়। এতে তিন ইউনিটে মোট ভর্তি হয়েছেন ১ হাজার ৫১৮ জন। যার মধ্যে ‘এ’ ইউনিট থেকে ৬৫৯ জন, ‘বি’ ইউনিট থেকে ৪৯০ জন ও ‘সি’ ইউনিট থেকে ৩৬৯ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন।

আসন খালি সাপেক্ষে পরবর্তী তালিকা প্রকাশ করা করবে কর্তৃপক্ষ। এছাড়া আগামীকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ৩০টি আসনের বিপরীতে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে এক বিজ্ঞপ্তিতে বলা হয়।

প্রসঙ্গত, ভর্তি সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (iu.ac.bd) পাওয়া যাবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :