300X70
রবিবার , ৯ এপ্রিল ২০২৩ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইসরাইলের সহিংসতায় ওআইসির নিন্দা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৯, ২০২৩ ১১:২৮ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: দখলীকৃত পূর্ব জেরুজালেমে আল আকসা মসজিদ কমপ্লেক্সে ইসরাইলি বাহিনীর নৃশংস হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইসলামিক দেশগুলোর সংগঠন ওআইসি। এর মধ্য দিয়ে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে বলে তারা বিবৃতিতে উদ্বেগ জানিয়েছে। মঙ্গলবার ও বুধবার পর পর দুই রাতে আল আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর নৃশংস হামলা চালায় ইসরাইলি বাহিনী। কি মাত্রায় ছিল সেই নির্যাতন তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়েইসরাইলের সহিংসতায় ওআইসির নিন্দা

দখলীকৃত পূর্ব জেরুজালেমে আল আকসা মসজিদ কমপ্লেক্সে ইসরাইলি বাহিনীর নৃশংস হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ইসলামিক দেশগুলোর সংগঠন ওআইসি। এর মধ্য দিয়ে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে বলে তারা বিবৃতিতে উদ্বেগ জানিয়েছে। মঙ্গলবার ও বুধবার পর পর দুই রাতে আল আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর নৃশংস হামলা চালায় ইসরাইলি বাহিনী। কি মাত্রায় ছিল সেই নির্যাতন তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। দেখা গেছে নামাজে দাঁড়ানো মুসলিমদের তারা বন্দুকের মুখে গলাধাক্কা দিয়ে নামাজ থেকে সরিয়ে দিয়েছে। মসজিদের ভিতরে আলো বন্ধ করে মুসল্লিদের বেধড়ক পিটিয়েছে। পুরোপুরি যুদ্ধ পরিস্থিতি সৃষ্টবকরা তারা এ সময়। প্রাণভয়ে মুসল্লিরা পিলারের আড়ালে আশ্রয় নেন।
ইসরাইলের দাবি গাজা উপত্যকা ও লেবানন থেকে রকেট ছোড়ার জবাবে তারা অভিযান চালিয়েছে। ফিলিস্তিনে বিমান হামলা চালিয়েছে। কিন্তু প্রশ্ন হলো রকেট ছোড়ার জবাবে কেন মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর এই নৃশংসতা!

ওআইসি জরুরি বৈঠক শেষে বিবৃতিতে বলেছে, ইসরাইলের দখলদার ও সন্ত্রাসী বসতি স্থাপনকারীরা আল আকসা মসজিদে বার বার যে নৃশংসতা চালিয়ে যাচ্ছে তার কড়া নিন্দা জানায় ওআইসি। পড়েছে। দেখা গেছে নামাজে দাঁড়ানো মুসলিমদের তারা বন্দুকের মুখে গলাধাক্কা দিয়ে নামাজ থেকে সরিয়ে দিয়েছে। মসজিদের ভিতরে আলো বন্ধ করে মুসল্লিদের বেধড়ক পিটিয়েছে। পুরোপুরি যুদ্ধ পরিস্থিতি সৃষ্টবকরা তারা এ সময়। প্রাণভয়ে মুসল্লিরা পিলারের আড়ালে আশ্রয় নেন।
ইসরাইলের দাবি গাজা উপত্যকা ও লেবানন থেকে রকেট ছোড়ার জবাবে তারা অভিযান চালিয়েছে। ফিলিস্তিনে বিমান হামলা চালিয়েছে। কিন্তু প্রশ্ন হলো রকেট ছোড়ার জবাবে কেন মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর এই নৃশংসতা!

ওআইসি জরুরি বৈঠক শেষে বিবৃতিতে বলেছে, ইসরাইলের দখলদার ও সন্ত্রাসী বসতি স্থাপনকারীরা আল আকসা মসজিদে বার বার যে নৃশংসতা চালিয়ে যাচ্ছে তার কড়া নিন্দা জানায় ওআইসি।ননিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : :

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :