300X70
শুক্রবার , ২১ এপ্রিল ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈদে প্রস্তুত রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২১, ২০২৩ ৯:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে রাজধানী ছেড়েছে নগরবাসী। তবে ঈদের ছুটি রাজধানীতে কাটাবেন এমন মানুষের সংখ্যাও কম নয়। তারা রাজধানীসহ এর আশপাশের এলাকার বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরে বেড়াবেন ঈদের ছুটিতে।

রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঈদকে সামনে রেখে বিনোদন কেন্দ্রগুলোতে বিশেষ প্রস্তুতি নেয়া হয়েছে। ঢাকা চিড়িয়াখানায় ভেতরের রাস্তায় সংস্কার করা হয়েছে। অন্যান্য বিনোদন কেন্দ্রেও ছোটখাটো সংস্কারসহ ঈদের ভিড় সামাল দিতে বিশেষ প্রস্তুতি নেওয়া হয়েছে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিরা জানান এবার বিনোদন কেন্দ্রে ঈদ উপলক্ষে থাকবে কঠোর নিরাপত্তা।

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে চিড়িয়াখানা, জাতীয় জাদুঘর, ডিএনসিসি ওয়ান্ডারল্যান্ড (শিশু মেলা) ও হাতিরঝিল দর্শনার্থীদের কাছে অধিক জনপ্রিয়। এগুলো ছাড়াও প্রস্তুত হয়ে আছে রাজধানীর অদূরে অবস্থিত ফ্যান্টাসি কিংডম ও নন্দন পার্ক। ঈদের ছুটিতে বিনোদন কেন্দ্রগুলো দর্শনার্থীদের আগমনে মুখরিত হয়ে উঠবে বলেই প্রত্যাশা করছেন এসব প্রতিষ্ঠানের কর্তারা।

দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দু জাতীয় চিড়িয়াখানা। তাই ঈদের ছুটিতে দর্শনার্থীদের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে কর্তৃপক্ষ। এ বিষয়ে জাতীয় চিড়িয়াখানার তথ্য কর্মকর্তা ড. মো. ওলিউর রহমান জানান, ঈদকেন্দ্রিক আমাদের সকল প্রস্তুতি শেষ হয়েছে। আশা করছি ঈদের দিনসহ মোট ৩ দিন দর্শনার্থীদের উপস্থিতি অনেক ভালো থাকবে। ঈদের দিন সকাল ৯টা থেকে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে চিড়িয়াখানা। প্রবেশ মূল্য ৩০ টাকা।

ঈদের দিন দর্শনার্থীদের জন্য বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে জাতীয় জাদুঘর। তবে অন্য দিনগুলোতে সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত জাদুঘরের গ্যালারি ঘুরে দেখা যাবে। ঈদ উপলক্ষে শিশু-কিশোর ও প্রতিবন্ধীদের জন্য বিনা টিকিটে জাদুঘর পরিদর্শনের সুযোগ থাকবে।

ঈদের দিনে প্রিয়জনের সঙ্গে কাটানো সুন্দর সময়কে আরো মধুর করে তুলতে ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে হাতিরঝিলের বোট সার্ভিস। হাতিঝিলের ৪টি বোট কাউন্টার থেকে ঈদ স্পেশাল বোট সার্ভিস চালু থাকবে। দর্শনার্থীদের ৩০ মিনিটে নৌকা ভ্রমণের জন্য গুণতে হবে ৭০ টাকা।

এছাড়াও নন্দন পার্ক, ফ্যান্টাসি কিংডম, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, সোহরাওয়ার্দী উদ্যান, রমনা পার্ক, চন্দ্রিমা উদ্যানসহ বিভিন্ন উন্মুক্ত জায়গায় মনের আনন্দে ঘুরে বেড়াতে পারবেন দর্শনার্থীরা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নীলফামারী সাংবাদিক ফোরাম ঢাকা’র সভাপতি কুদ্দুস, সম্পাদক রকি

বসুন্ধরা গ্রুপের সহায়তায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

ঋণ নিয়ে বাবার চিকিৎসা করাতে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার নারী

ফুড সিস্টেম শক্তিশালী করতে সম্মিলিত উদ্যোগ প্রয়োজন : কৃষিমন্ত্রী

২ বছর পর খুলনা-কলকাতা রুটে ‘বন্ধন এক্সপ্রেস’ চালু

রেজাউল হোসেন উপায়ের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী

ইরাক-সিরিয়ায় মার্কিন বিমান হামলা বাইডেনের নির্দেশে

জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ন দাস মারা গেছেন

সৌরভ গাঙ্গুলীর শারীরিক অবস্থা স্থিতিশীল

করোনা সুরক্ষায় ইয়োগার গুরুত্ব অপরিসীম : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :