300X70
মঙ্গলবার , ১৬ আগস্ট ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উত্তরায় জাতীয় শোক দিবস অনুষ্ঠানে এমপি হাবিব হাসান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ১৬, ২০২২ ৩:০৩ অপরাহ্ণ

নারগিস পারভীন : সোমবার (১৫ই আগস্ট) জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের আজকের এই দিনে বাঙালি জাতি হারিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন সহ সমগ্র জাতি আজ যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদত বার্ষিকী উৎযাপন করছেন। ঢাকা- ১৮ আসনের মাননীয় সাংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসান এমপির নেতৃত্বে ১৮ আসনের অন্তর্ভূক্ত সকল থানা ও ওয়ার্ডে নানা কর্মসূচীর মাধ্যমে কাক ডাকা ভোর থেকেই শুরু হয় জাতীয় শোক দিবসের আয়োজন।

বঙ্গবন্ধু স্বরনে, শ্রদ্ধা নিবেদনের নানা কর্মসূচীর আয়োজনে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে আ’লীগ নেতাকর্মীদের মাঝে। এই দিনটি স্বরনে নেতাকর্মীরা বলেন, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস, বাঙালির হৃদয়ে রক্ত ক্ষরনের দিন। এই দিনটিকে উৎযাপনের জন্য নানা কর্মসূচীর আয়োজন করা হয়, আ’লীগের দূর্দিনের কান্ডারী প্রাণ প্রিয় জননেতা ঢাকা-১৮ আসনের মাননীয় সাংসদ সদস্য আলহাজ্ব মোঃ হাবিব হাসান এমপি এর নেতৃত্বে ও সহযোগিতায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গত রবিবারে (১৪ আগস্ট) আমাদের সাংসদ সদস্য হাবিব হাসান এমপি, নিজ হাতে প্রতিটি ওয়ার্ডে একটি করে হালাল পশু (গরু) বিতরণ করেন। তৃণমূল আ’লীগ কর্মীরা যেন বঙ্গবন্ধু ও তাঁর স্বপরিবার সহ নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ মাহফিলের আয়োজন করতে পারে সকল ধর্মীয় উপাসনালয়, মসজিদ,এতিম খানা ও সাধারন মানুষের জন্য।

ইতিমধ্যে তিনি উক্ত প্রতিটি অনুষ্ঠানে উপস্থিত থেকে একজন কর্মীবান্ধব আ’লীগ নেতা হিসেবে জনমনে স্থান করে নিয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কর্মসূচী শেষে হাবিব হাসান এমপি তাঁর নিজ আসনের (ঢাকা-১৮ আসন) প্রতিটি অনুষ্ঠানে যোগদান করেন বলে জানিয়ে,তিনি বক্তব্য রাখেন উক্ত অনুষ্ঠান গুলোতে। বঙ্গবন্ধু স্বরনে তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ই আগস্ট এ বাঙালি হারিয়েছে হাজার বছরের শ্রেষ্ট্র সন্তান বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

আজকের এই দিনে কতো গুলো ক্ষমতা লোভী বিপথগামী সেনা, কুচক্রী, ঘাতকের নির্মমতার শিকার হোন বঙ্গবন্ধু। তাঁরা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি হত্যা করেছিল জাতির স্বপ্নকে। ইতিহাসের এই ঘৃণিত হত্যার মাধ্যমে বাংলাদেশকে ১০০ বছরে পিছিয়ে দিয়েছে। শুধু তাই নয় সাথে সাথে ধ্বংস করে দেওয়া হয়েছিল জাতির সভ্যতা,গণতন্ত্র ও সোনার বাংলাকে।

ততকালীন সময়ে দেশে না থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাঁর ছোট বোন শেখ রেহানা। আজ আমাদের প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, দীর্ঘ প্রতীক্ষার পর ২০১১ সালের জানুয়ারিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের হত্যাকারী পাঁচ আত্মস্বীকৃত খুনির ফাঁসির দণ্ডাদেশ কার্যকর হয়েছে এবং সাথে সাথে দেশে আইনের সুশাসন প্রতিষ্ঠা হয়েছে।

বাংলাদেশ আজ উন্নয়ন রোল মডেল হিসেবে বিশ্বের দরবারে স্থান করে নিয়েছে,সেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ঘাতকচক্র স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক গোষ্ঠী এবং উন্নয়ন ও গণতন্ত্রবিরোধী চক্রের যে কোনও অপতৎপরতা-ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করার জন্য আমাদের সর্বদা প্রস্তুত থাকতে হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক রফিকুল হক দাদু ভাইয়ের স্মরণ সভা অনুষ্ঠিত

দক্ষ জনশক্তি তৈরী করে ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট দেশে পরিনত করতে হবে

বন্যপ্রাণী সংরক্ষণ সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করতে ওয়াইল্ডলাইফ অলিম্পিয়াডের আয়োজন : পরিবেশ ও বন মন্ত্রী 

গ্লোবাল ইসলামী ব্যাংকের সেকেন্ডারী মার্কেটে যাত্রা শুরু

দ্বিতীয় দফায় ৬১ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারি

দ্বিতীয় দফায় ৬১ পৌরসভায় ভোট ১৬ জানুয়ারি

“বাজেটে তামাক-কর ও দাম বৃদ্ধির জন্য ৩৫০ জন এমপিকে চিঠি”

মিরপুর প্যারিস খাল পরিষ্কারে নামলেন ডিএনসিসি মেয়র

আম বয়ানের মধ্যেদিয়ে চলছে বিশ্ব ইজতেমা দ্বিতীয় পর্ব

এমপি শেখ হেলাল উদ্দিনের মাতার মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

৫ দেশের সঙ্গে সই হচ্ছে ১৮ সমঝোতা স্মারক

ব্রেকিং নিউজ :