300X70
রবিবার , ২১ জানুয়ারি ২০২৪ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উত্তরে শীত বাড়তে পারে, সপ্তাহ শেষে দক্ষিণে বৃষ্টির আভাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২১, ২০২৪ ১২:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তর (রংপুর) ও উত্তর-পূর্বাঞ্চলে (সিলেট) রাতে শীত আরও বাড়তে এবং অন্যান্য অঞ্চলে কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে সপ্তাহের শেষের দিকে দেশের দক্ষিণাঞ্চলে ফের বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।
মৃদু শৈত্যপ্রবাহের আওতা আরও কিছুটা বেড়েছে। রোববার দেশের ছয় জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।
রোববার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহী, ঈশ্বরদী ও বদলগাছীতে। কিশোরগঞ্জের নিকলি ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
শনিবার রাজশাহী, নওগাঁ, দিনাজপুর ও মৌলভীবাজার- এ চার জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছিলো। তবে দিনাজপুর ও মৌলভীবাজার থেকে শৈত্যপ্রবাহ দূর হয়েছে।
রোববার কিশোরগঞ্জ, রাজশাহী, পাবনা, নওগাঁ, পঞ্চগড় ও কুড়িগ্রাম- এ ছয় জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মুহাম্মদ আবুল কালাম মল্লিক।
তিনি বলেন, রোববার সকাল থেকে আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
এসময়ে দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যত্র তা বাড়তে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান আবুল কালাম মল্লিক।
তবে সোমবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। মঙ্গলবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, পরবর্তী পাঁচ দিনের প্রথমার্ধে দেশের দক্ষিণাঞ্চলের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :