300X70
সোমবার , ৯ নভেম্বর ২০২০ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাস্থ্যবিধি মেনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিন পালিত হবে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৯, ২০২০ ১২:২৬ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি: আজ স্বাস্থ্যবিধি মেনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ৭০তম জন্মদিন পালন করবে নেতা-কর্মীরা। আজ সোমবার (৯ নভেম্বর) গাজীপুর-২ আসনের প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা শহীদ আহসান উল্লাহ মাস্টার জন্ম গ্রহন করেন। সেই দিনটি ছিল ১৯৫০ সালের ৯ নভেম্বর। তিনি গাজীপুরের হায়দরাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন।

দিনটি উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে শহীদ আহসান উল্লাহ মাস্টার এমপি স্মৃতি পরিষদসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠন।

আজ সোমবার সকালে মহানগরীর হায়দরাবাদ গ্রামে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, পুষ্পমাল্য অর্পণ, পবিত্র কোরআন তেলাওয়াত, দোয়া ও মিলাদ মাহফিল হয়েছে। দুপুরে টঙ্গী থানা আওয়ামী লীগের উদ্যোগে চেরাগআলী ট্রাক স্ট্যান্ডে স্মরণসভার আয়োজন করা হয়েছে।

শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছেলে এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে শহীদ আহসান উল্লাহ মাস্টারের জন্মদিনের সকল কর্মসূচিতে অংশ গ্রহণ করার জন্য নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন।

এর আগে, রোববার রাত ১২টা ১ মিনিটে টঙ্গী নতুন বাজারে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গাজীপুর মহানগর যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কেক কাটার মধ্য দিয়ে কর্মসূচি শুরু করে।

২০০৪ সালের ৭ মে গাজীপুর-২ আসনের এমপি ও জাতীয় শ্রমিক লীগের কার্যকরী কমিটির সভাপতি পদে থাকাকালীন সন্ত্রাসীদের ব্রাশফায়ারে শহীদ হয়েছিলেন আহসান উল্লাহ মাস্টার। এ ঘটনার পরদিন তার ছোট ভাই মতিউর রহমান টঙ্গী থানায় হত্যা মামলা করেন। ওই মামলায় ২০০৪ সালের ১০ জুলাই পুলিশ অভিযোগপত্র জমা দেয়। ঢাকার একটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২০০৫ সালের ১৬ এপ্রিল এ মামলায় ২২ আসামিকে মৃত্যুদণ্ড ও ছয় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। একই সঙ্গে খালাস দেয়া হয় দুই আসামিকে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :