300X70
বৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

উদ্ভাবনী প্রযুক্তির জন্য রিয়েলমি পেলো আইবিএ-‘গোল্ড স্টিভি অ্যাওয়ার্ড’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৬, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
সম্প্রতি ১৮তম ইন্টারন্যাশনাল বিজনেস অ্যাওয়ার্ডস (আইবিএ)-এ কনজ্যুমার ইলেকট্রনিক্স বিভাগে গোল্ড স্টিভি অ্যাওয়ার্ড অর্জন করেছে, ক্যানালিসের সমীক্ষা মতে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি।

রিয়েলমি’র ফ্ল্যাগশিপ জিটি সিরিজের স্মার্টফোনগুলোর তাপমাত্রা নিয়ন্ত্রণের সক্ষমতা বৃদ্ধির জন্য তাপীয় উপাদান ও উদ্ভাবনী ডাবল-শেল প্রযুক্তি ব্যবহারের স্বীকৃতি হিসেবে রিয়েলমিকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে।

বিশ্বব্যাপী কর্মক্ষেত্রে অসামান্য পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে আটটি প্রোগ্রামে স্টিভি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রতিবছর এ প্রতিযোগিতায় ৭০টিরও বেশি দেশের ১২ হাজারেরও বেশি প্রতিষ্ঠানের মনোনয়ন জমা পড়ে। ২০২১ সালে ৬৩টি দেশ ও অঞ্চলের প্রতিষ্ঠান মনোনয়ন দৌড়ে অংশগ্রহণ করে।

এ বছর বিচারকবৃন্দ রিয়েলমি’র ‘শক্তিশালী উত্পাদন ভিত্তি, আন্তর্জাতিক সাপ্লাই চেইন, সাশ্রয়ী মূল্যসীমা ও ইতিবাচক ব্র্যান্ড ইমেজ’ – এ বিষয়গুলোকে স্বীকৃতি প্রদান করেছে। এছাড়াও রিয়েলমি’র বাণিজ্যিক কৌশলের প্রশংসা করে তারা জানান, “ত্রুটি দূর করার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি (রিয়েলমি) মনোনিবেশ করেছে”।

রিয়েলমি’র নতুন স্টেইনলেস স্টিল কুলিং সিস্টেম ইতোমধ্যে নতুন জিটি সিরিজে সংযোজন করা হয়েছে। এটি একটি পরবর্তী প্রজন্মের প্রযুক্তি যা স্টেইনলেস স্টিল ও তামার উপকরণগুলোকে একত্রিত করে অপারেটিং তাপমাত্রা ১৫ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত হ্রাস করে।

রিয়েলমি নতুন প্রযুক্তিকে একটি উদ্ভাবনী ডাবল-শেল কাঠামোতে একত্রিত করেছে, যা জিটি সিরিজের মূল তাপ-উৎপাদনকারী উপাদানগুলোর শতভাগ কভারেজ অর্জন করতে সক্ষম। নতুন এ প্রযুক্তি দীর্ঘ সময় ধরে ব্যবহারের ফলে উৎপন্ন তাপের কারণে স্মার্টফোনের নষ্ট হওয়া বা ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা কমিয়ে আনবে এবং সর্বোচ্চ কর্মক্ষমতা বাড়াতে তাপ নির্গমনের ব্যবস্থা তৈরি করবে।

চলমান মহামারির কথা মাথায় রেখে বিজয়ীদের জন্য এ বছরের ৮ ডিসেম্বর একটি ভার্চুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ পুরস্কার বিশ্বব্যাপী তরুণ প্রজন্মের ব্যবহারকারীদের কাছে সেরা প্রযুক্তি পৌঁছে দিতে রিয়েলমি’র প্রচেষ্টা ও প্রতিশ্রুতিকে আরও শক্তিশালী করবে।

ক্যানালিসের তথ্য মতে, ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের শীর্ষ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে দেশের তরুণ প্রজন্মের সবচেয়ে প্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। প্রতিষ্ঠানটি আগামী ৩ বছরের মধ্যে তরুণ ব্যবহারকারীদের কাছে ১০ কোটি ফাইভ জি ফোন সরবরাহের লক্ষ্যে, ফাইভ জি পণ্যের এক বিস্তৃত পোর্টফলিও তৈরিতে কাজ করছে।

প্রতিষ্ঠানটি তাদের উন্নত ‘১+৫+টি’ কৌশলের সাথে এআইওটি ২.০ বিকাশের পর্যায়ে প্রবেশ করেছে। এর ফলে সাশ্রয়ী মূল্যের ৫জি ফোন ছাড়াও রিয়েলমি তরুণ প্রজন্মের ক্রেতাদের জন্য আরও অনেকগুলো এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে।

রিয়েলমি:
ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল।

রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে।

ফেব্রুয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৬ সেপ্টেম্বর সাবরিনাসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্য

চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন জিন্নাহ্

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সংস্কৃতি প্রতিমন্ত্রীর ৫০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

আরও ৪ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি

শেরপুরের একজন বরেণ্য ব্যক্তি শিক্ষাগুরু নগেন্দ্র চন্দ্র পাল: সংস্কৃতি প্রতিমন্ত্রী

গুচ্ছভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ১২টায়, প্রতি আসনে লড়বেন ১৩ জন

চালের দাম কমতে শুরু করেছে: খাদ্যমন্ত্রী

চিনি শিল্পকে একটি লাভজনক শিল্পে পরিণত করতে হবে : শিল্প প্রতিমন্ত্রী

ভারতে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে নিহত ১৬

পদ্মা সেতুর জন্য জমি দিয়ে রাজকীয় সুবিধা

ব্রেকিং নিউজ :