300X70
মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি ২০২৩ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এখনো ব্যবসায়ী রবিউলের মৃত্যুর রহস্যের জট কাটেনি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৭, ২০২৩ ১০:১৭ পূর্বাহ্ণ

সংবাদদাতা, গাজীপুর: মৃত্যুর চার দিন আগে পুলিশের হাতে গ্রেফতার হয়েছিলেন গাজীপুর মহানগরের বাসন থানার ভোগড়া পেয়ারাবাগান এলাকার গার্মেন্টস ব্যবসায়ী রবিউল ইসলাম। ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্ল্যা নজররুল ইসলাম তদন্ত কমিটির মাধ্যমে এ তথ্য পেয়েছেন বলে জানিয়েছেন। এছাড়া রবিউলকে জুয়া খেলার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল, সে অভিযোগ সঠিক কিনা তা তদন্ত করা হচ্ছে বলে জানান তিনি।
সোমবার তার কার্যালয়ের সভাকক্ষে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান তদন্ত কর্মকর্তা মোল্ল্যা নজররুল ইসলাম।
এদিকে পুলিশ হেফাজতে ব্যবসায়ী রবিউলের মৃত্যুর অভিযোগ উঠার পর বাসন থানার দুজন সহকারী উপপরিদর্শক মাহবুবুর রহমান ও নুরুল ইসলামকে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে বাসন থানার ওসি মালেক খসরুকে দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হয়েছে। তাকেও বরখাস্তের সুপারিশ করে আইজিপির কাছে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি।
সংবাদ সম্মেলনে কমিশনার মোল্ল্যা নজরুল ইসলাম জানান, ‘থানা হেফাজতে রবিউল ইসলামের মৃত্যু হয়নি। তারা রবিউলের পরিবারের সদস্য, তার বাসার আশপাশের মানুষজন এবং এর সঙ্গে সংশ্লিষ্ট ৮৭ জনের সাক্ষাতকার নিয়েছে। তাদের মধ্যে কেউ কেউ বলেছেন, মৃত্যুর চার দিন আগে রবিউলকে গ্রেফতার করেছিল পুলিশ।
তিনি জানান, চার দিন আগে রবিউলকে গ্রেফতার, রাতে থানা থেকে ছেড়ে দেওয়া, ছেড়ে দেওয়ার সময় তাকে দায়িত্ব নিয়ে বাড়ি পৌঁছে না দেওয়া, থানা থেকে ছেড়ে দেওয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানানো, থানার সিসিটিভি ক্যামেরা বিকল হওয়াসহ প্রভৃতি বিষয় মহানগর পুলিশ কর্তৃপক্ষের নজরে এসেছে।
তিনি আরও জানান, বাসন থানায় সিসিটিভির মনিটরিং ছিল। ঘটনার কয়েকদিন আগে কেন সিসিটিভি অকার্যকর ছিল, তাও খতিয়ে দেখা হচ্ছে। সিসিটিভি ক্যামেরা মহানগর পুলিশের পক্ষ থেকে স্থাপন করা হয়েছে। কেউ কেউ হয়তো ভিন্ন বক্তব্য দিয়ে থাকতে পারেন। তারা সিসিটিভি ক্যামেরার কার্যক্রম শক্তিশালী করার জন্য হেডকোয়ার্টার থেকে মনিটরিংয়ের ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছে বলে জানান তিনি। এতে কে বা কারা ক্যামেরা বন্ধ বা ক্ষতিসাধন করছে, অথবা বন্ধ করে রাখছে তা ধরা পড়বে। তদন্ত কমিটি প্রাথমিকভাবে যেসব বিষয় হাতে পেয়েছে, তারই আলোকে বাসন থানার ওসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইজিপির কাছে সুপারিশ করেছে।
তিনি বলেন, তদন্ত এখনও শেষ হয়নি, অধিক গুরুত্ব দিয়ে আরও তদন্ত করা হচ্ছে। কিছু বিষয় তদন্তে বেরিয়ে আসলে প্রকৃত ঘটনা জানা যাবে। তাছাড়া রবিউলকে জুয়া খেলার যে অভিযোগে গ্রেফতার করা হয়েছিল, সে অভিযোগ সঠিক কিনা তাও তদন্ত করে দেখা হচ্ছে। তারা একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে কাজ করছে, এর মাধ্যমে আসল ঘটনা বেরিয়ে আসবে।
প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারি মধ্যরাতে গাজীপুর মহানগরের পেয়ারাবাগান এলাকার বাড়ি থেকে ব্যবসায়ী রবিউল ইসলামকে ধরে নিয়ে যায় বাসন থানা পুলিশ। ঘটনার চার দিন পর ১৮ জানুয়ারি পুলিশ হেফাজতে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন স্বজনরা।
রবিউলের পবিবারের সদস্যরা জানান, ওই দিন রাত ২টার দিকে হঠাৎ পুলিশ বাসায় এসে বিনা ওয়ারেন্টে মোবাইলে গেম খেলার অভিযোগে রবিউলকে থানায় নিয়ে যায়। পরে তাকে ছেড়ে দেওয়া হবে বলে তাদের কাছে টাকা দাবি করে। ৩০ হাজার টাকা দেওয়া হলে পুলিশ জানায়, ৫ লাখ টাকা না দিলে রবিউলকে ছাড়া হবে না। পরে মঙ্গলবার রাত ৯টার দিকে থানার এসআই মাহবুব বাসায় এসে তাদের থানায় যেতে বলেন। পরে রবিউলের স্ত্রীসহ তারা থানায় যাওয়ার পর একটি সাদা কাগজে স্বাক্ষর নিয়ে বলেন, ‘আপনারা চলে যান রবিউলকে ছেড়ে দেওয়া হবে।’ কিছুক্ষণ পর থানা থেকে বলা হয়, রবিউলকে ছাড়ার পর বাসায় যাওয়ার পথে তিনি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। তাদের দাবি, চাহিদামতো টাকা না দেওয়ায় পুলিশ তাকে নির্যাতন করে মেরে ফেলেছে।
এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে পুলিশ। কমিটির সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ কমিশনার দেলায়ার হোসেন, উপ-কমিশনার আবু তোরাব মো. শামসুর রহমান ও অতিরিক্ত উপ-কমিশনার খায়রুল ইসলাম। এরই মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে কমিটি।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পারস্পরিক সহমর্মিতা ও বিশ্বাসের ওপর ভিত্তি করে দেশকে এগিয়ে নিতে হবে : পররাষ্ট্র মন্ত্রী

জনগণের উন্নয়নই সরকারের প্রধান লক্ষ্য: প্রধানমন্ত্রী

আদমজী ইপিজেডের বন্ধ কোম্পানির শ্রমিকদের বকেয়া পরিশোধ শুরু করল বেপজা

র‌্যাব- ১০ এর অভিযান: রাজধানীর যাত্রাবাড়ী ও কদমতলী থেকে ৪১ জুয়াড়ি গ্রেপ্তার

মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে দুই শতাধিক বাংলাদেশিসহ আটক ৫৬১

লোকসানে ডুবছে পুঁজিবাজারে তালিকাভুক্ত রেনউইক যজ্ঞেশ্বর

শতভাগ নিরাপদ খাদ্যের প্রতিশ্রুতি নিয়ে এলো ‘ঘরের বাজার’

‘‘১২তম টয়োটা-নাভানা ইন্ডিপেনডেন্স ডে কাপ গল্ফ টুর্নামেন্ট-২০২৩’’ সমাপ্ত

ইসরায়েলি হত্যাযজ্ঞে চুপ থেকে বিএনপি-জামায়াত গাজায় গণহত্যার পক্ষে অবস্থান নিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

যে কারণে শিশুর নিউরাল টিউব ত্রুটি

ব্রেকিং নিউজ :