300X70
সোমবার , ৩ জুলাই ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এখন থেকে জনতা ব্যাংকের গ্রাহকরাও ‘অ্যাড মানি’ করতে পারছেন বিকাশে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৩, ২০২৩ ১১:০৬ অপরাহ্ণ

৪৪টি ব্যাংকের সাথে টাকা আনা-নেয়ার সবচেয়ে শক্তিশালী নেটওয়ার্ক বিকাশের
অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : এখন রাষ্ট্রীয় মালিকানাধীন জনতা ব্যাংকের গ্রাহকরাও তাদের ইন্টারনেট ব্যাংকিং অ্যাপ ‘ই-জনতা (eJanata)’ ব্যবহার করে সুবিধাজনক সময়ে যে কোনো স্থান থেকে টাকা আনতে পারছেন যেকোনো বিকাশ অ্যাকাউন্টে বাড়তি খরচ ছাড়াই। এ নিয়ে দেশের শীর্ষস্থানীয় ৪৪টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট এবং ব্যাংক কর্তৃক ইস্যুকৃত ভিসা ও মাস্টার কার্ড থেকে নিমেষেই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনা যাচ্ছে। ৭ কোটি গ্রাহকের সুবিধার্থে দেশের সবচেয়ে শক্তিশালী ও বিস্তৃত ‘ব্যাংক-বিকাশ নেটওয়ার্ক’ তৈরি করেছে বিকাশ।

বিকাশে টাকা আনতে ‘ই-জনতা (eJanata)’ অ্যাপটি ব্যবহার করে নিজের অথবা প্রিয়জনের বিকাশ অ্যাকাউন্ট বেনিফিশিয়ারি হিসেবে জনতা ব্যাংকের অ্যাকাউন্টে যুক্ত করতে হবে। এরপর বিকাশ অ্যাপের ‘অ্যাড মানি’ আইকনে ক্লিক করে ‘ব্যাংক টু বিকাশ’ অপশন হতে ‘ইন্টারনেট ব্যাংকিং’ সেকশনে থাকা জনতা ব্যাংকের লোগোতে ট্যাপ করে ‘ই-জনতা (eJanata)’ অ্যাপের ইন্টারফেসে ঢুকতে হবে। এরপর টাকার পরিমান উল্ল্যেখ করে এবং ওটিপি দিয়ে লেনদেন সম্পন্ন করতে হবে। এছাড়াও সরাসরি ‘ই-জনতা (eJanata)’ অ্যাপের ‘ট্রান্সফার’ মেন্যু থেকে কয়েকটি সহজ ধাপ অনুসরণ করে বিকাশ অ্যাকাউন্টে টাকা পাঠানো যাবে।

লেনদেন সম্পন্ন হলে গ্রাহক রেজিস্টার্ড মোবাইল নাম্বারে এসএমএস নোটিফিকেশন পাবেন। উল্লেখ্য, ‘ই-জনতা (eJanata)’ অ্যাপ থেকে বিকাশে ‘অ্যাড মানি’র ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে। গ্রাহকরা বিকাশ অ্যাকাউন্টে টাকা এনে সেন্ড মানি, ইউটিলিটি বিল পরিশোধ, কেনাকাটার পেমেন্ট, মোবাইল রিচার্জ, স্কুল কলেজের বেতন পরিশোধ, ই-টিকেটিং, সরকারি ফি প্রদান, অনুদান পাঠানো, বিমার প্রিমিয়াম পরিশোধ, সেভিংস সহ দৈনন্দিন প্রায় সমস্ত আর্থিক লেনদেন করতে পারছেন ক্যাশলেস পদ্ধতিতে।

‘অ্যাড মানি’ এবং বেশ কয়েকটি ব্যাংকের সঙ্গে ‘বিকাশ টু ব্যাংক’ সেবার ফলে ব্যাংকের সাথে গ্রাহকদের লেনদেন আরো স্বাচ্ছন্দ্যময় হয়েছে। ব্যাংকিং সময়সীমার মধ্যে নির্ধারিত শাখায় গিয়ে লেনদেনের বাধ্যবাধকতা এড়িয়ে গ্রাহকরা প্রয়োজন অনুযায়ী যেকোনো স্থান থেকে যেকোনো সময় বিকাশে টাকা আনতে পারছেন, আবার দরকার হলে বিকাশ থেকে ব্যাংকেও টাকা জমা করতে পারছেন যা তাদের দৈনন্দিন লেনদেনে দিয়েছে আরো স্বাধীনতা ও সক্ষমতা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নির্বাচনে যাচ্ছে জাতীয় পার্টি

২৪ ঘন্টার মধ্যে চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উদঘাটন

ঢাকায় কার্যকর ট্রাফিক ব্যবস্থায় বাস্তবসম্মত গবেষণার এখনই সময়: মেয়র আতিকুল

আমার পোশাক আমার চয়েজ : শ্রুতি খান

বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের ক্ষতিগ্রস্থদের দুই কোটি টাকার চেক দিল ডিএসসিসি

তৃণমূলের নেতাকর্মীরা লীগের প্রাণ, অতিথি পাখিদের ভোট নয় : গাইবান্ধায় তথ্যমন্ত্রী

২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে গোপালগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

সংস্কৃতি টেকসই উন্নয়নের চালিকাশক্তি : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সার্বজনিন শিক্ষাব্যবস্থার অংশ হচ্ছে মসজিদ-মন্দির ভিত্তিক শিক্ষা কার্যক্রম : শিল্পমন্ত্রী

আওয়ামী লীগের রাজনীতি; মাটি ও মানুষের রাজনীতি : তথ্য প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :