300X70
মঙ্গলবার , ৬ আগস্ট ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এত ত্যাগ স্বীকার করা শিক্ষার্থীদের প্রস্তাব কীভাবে প্রত্যাখ্যান করি : ড. ইউনূস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৬, ২০২৪ ১০:৩৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ড. মুহাম্মদ ইউনূসের নাম প্রস্তাব করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সেই প্রস্তাবে সায় দিয়েছেন শান্তিতে নোবেল বিজয়ী এই অর্থনীতিবিদ।

ড. ইউনূস বর্তমানে ফ্রান্সের প্যারিসে আছেন বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে। তিনি শিগগিরই ঢাকায় ফিরবেন বলে ইউনূস সেন্টারের নির্বাহী পরিচালক লামিয়া মোরশেদ জানিয়েছেন।

এদিকে মঙ্গলবার ভোররাতে এক ভিডিও বার্তায় অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম।

তিনি জানান, ড. ইউনূসের সঙ্গে তাদের কথা হয়েছে। তিনি বিদ্যমান সংকটে ছাত্র–জনতার আহ্বানে বাংলাদেশকে রক্ষা করতে এই গুরুদায়িত্ব নিতে সম্মত হয়েছেন।

এরই মধ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একটি প্রতিনিধি দলকে বঙ্গভবনে ডাকা হয়েছে। অন্তর্বর্তীকালীন সরকারের বিষয়ে আলোচনা করতে এ বৈঠকে একাধিক বিশিষ্টজনকেও ডাকা হয়েছে।

সেখানে প্রধান উপদেষ্টাসহ অন্য উপদেষ্টা পদে প্রস্তাবের বিষয়ে আলোচনা হতে পারে। মঙ্গলবার (৬ আগস্ট) সন্ধ্যায় তারা বৈঠকে অংশগ্রহণ করেন।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে সোমবার দুপুরের দিকে শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে ভারত চলে যান।

পরে সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার কথা জানান।

পরে রাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জাতির উদ্দেশে ভাষণে বলেন, জরুরিভিত্তিতে একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সব দল ও অংশীজনদের সঙ্গে আলোচনা করে গঠিত অন্তর্বর্তীকালীন সরকার যত দ্রুত সম্ভব নির্বাচনের ব্যবস্থা করবে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর