300X70
মঙ্গলবার , ৩১ আগস্ট ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এবার কাবুল বিমানবন্দরে রকেট ছোঁড়লো যুক্তরাষ্ট্র

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৩১, ২০২১ ২:২৯ পূর্বাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক
কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে রকেট ছোঁড়া হয়েছে এবং যুক্তরাষ্ট্রের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে রকেটগুলােকে আকাশেই ধ্বংস করা হয়েছে। খবর বিবিসির হােয়াইট হাউজ থেকে আক্রমণের খবর নিশ্চিত করা হয়েছে, তবে তারা এও বলেছে, আফগানিস্তান থেকে মার্কিন নাগরিক সরিয়ে নেয়ার প্রক্রিয়া ‘বাধাহীনভাবে চলবে’।

এর আগে রবিবার বিমানবন্দরের কাছে একটি গাড়িকে লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়ে একটি সম্ভাব্য হামলা প্রতিহত করা হয় বলে দাবি করে আমেরিকা। যুক্তরাষ্ট্রে মঙ্গলবারের মধ্যেই আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরিয়ে নিজ দেশে ফিরিয়ে নেয়ার পরিকল্পনা করেছে।

সােমবার (৩০ আগস্ট) সকালে আফগান সংবাদমাধ্যম সুত্রে জানা যায়, একটি গাড়ি থেকে পাঁচটি রকেট ছােড়া হয় যার লক্ষ্য ছিল কাবুলের বিমানবন্দর অভিমুখে। মার্কিন এক কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স বলছে, তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরােধী ব্যবস্থা এই রকেট হামলা ঠেকিয়ে দিয়েছে। আফগানিস্তানের স্থানীয় গণমাধ্যমের ভিডিও ও ছবিতে কাবুলের ভবনের ওপরে ধোঁয়া দেখা গেছে এবং রাস্তায় একটি জ্বলন্ত গাড়িও দেখা গেছে।

হােয়াইট হাউজ বলছে এই আক্রমণ সম্পর্কে প্রেসিডেন্ট জো বাইডেনকে অবহিত করা হয়েছে। “প্রেসিডেন্টকে জানানাে হয়েছে কাবুল বিমানবন্দরে আমাদের লােক ফিরিয়ে আনার কাজ বাধাহীনভাবে চলবে। প্রেসিডেন্টের নির্দেশ পুনরায় নিশ্চিত করতে বলা হয়েছে যাতে সেখানে আমাদের বাহিনীকে সুরক্ষা দিতে কমান্ডাররা দ্বিগুণ প্রচেষ্টায় কাজ চালিয়ে যায়,” হােয়াইট হাউজের প্রেস সেক্রেটারি জেন সাকি একটি বিবৃতিতে এই কথা জানান।

আজকের ঘটনায় আফগান বা মার্কিন কোন নাগরিক হতাহতের খবর পাওয়া যায়নি। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ড্রোন হামলায় একই পরিবারের নয়জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে, যার মধ্যে শিশুও আছে। ইসলামিক স্টেটের স্থানীয় সহযােগীরা এই হামলার দায় স্বীকার করে নিয়েছে।

যুক্তরাষ্ট্র কর্তৃপক্ষ সাবধান করে দিয়েছে আমেরিকান ও ঝুঁকিতে থাকা আফগানদের উদ্ধারকাজে বাধা দিতে আরাে হামলা করতে পারে জঙ্গীরা। ৩১শে অগাস্টের মধ্যে সবাইকে ফিরিয়ে আনার কথা বলছে মার্কিন কর্তৃপক্ষ। নিউইয়র্কে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে আফগানিস্তানে যারা দেশটি ছাড়তে চান তাদের নিরাপদে দেশ ছাড়তে দেয়ার জন্য কাবুলকে সুরক্ষা দেয়ার প্রস্তাব দেয়ার কথা রয়েছে ফ্রান্স ও ব্রিটেনের।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিের বাস্কেটবল ফাইনাল ও পদক প্রদান

নিয়ার সঙ্গে বিচ্ছেদ, বিয়ে করলেন এস আই টুটুল

শ্রী শ্রী রাধা গোবিন্দ জিউ মন্দির প্রাঙ্গণে নাট মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন

ইন্দোনেশিয়ায় ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা

পুঁজিবাজারে গতিশীলতা আনয়নে প্রকৃত উদ্যোক্তাদের উৎসাহ দিতে হবে : ভূমিমন্ত্রী

ভোলায় দেশীয় অস্ত্রসহ বাহাদুর বাহিনীর ৩ ডাকাত আটক

যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক কে এগিয়ে নিতে ব্লিনকেন-মোমেন বৈঠক?

সাউথইস্ট ব্যাংকের ‘এক্সিলেন্স ইন প্রোডাক্ট ইনোভেশন’ পুরষ্কার অর্জন

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী : বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি হচ্ছেন সাহাবুদ্দিন চুপ্পু

লবিস্ট নিয়োগে জড়িতদের শিগগিরই সামনে আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ব্রেকিং নিউজ :