300X70
বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৪, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক , বাঙলা প্রতিদিন: দেশের সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। ২০১৯ সালের এই দিনে তিনি রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুবার্ষিকী উপলক্ষে দু’দিনব্যাপী দেশজুড়ে নানা কর্মসূচি নিয়েছে জাপা।

সাবেক সেনা শাসক হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি অবিভক্ত ভারতের কোচবিহার জেলায় জন্মগ্রহণ করেন। পরে তার পরিবার রংপুরে চলে আসে। রংপুরেই প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শেষ করে ১৯৫০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করে ১৯৫২ সালে পাকিস্তান সেনাবাহিনীতে যোগ দেন এরশাদ। ১৯৭৯ সালে তিনি লেফটেন্যান্ট জেনারেল পদে পদোন্নতি লাভ করেন। এরশাদ ১৯৮২ সালের ২৪ মার্চ রাষ্ট্রক্ষমতায় আসেন।

এরশাদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৮টায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে এরশাদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবে জাতীয় পার্টি ও বিভিন্ন অঙ্গ এবং সহযোগী সংগঠন। সকাল থেকে দুপুর পর্যন্ত জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল মিলনায়তনে পবিত্র কোরআন তেলাওয়াত করা হবে। বিকেল ৩টায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে স্মরণসভা ও দোয়া মাহফিল অনৃষ্ঠিত হবে। স্মরণ সভা শেষে বিকেলে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।

অনুরূপভাবে আগামীকাল শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর শ্যামপুর জুরাইন রেলগেটে আরেকটি স্মরণসভার আয়োজন করেছে জাপা। অনুষ্ঠান শেষে তিন হাজার সুবিধাবঞ্চিত মানুষের মাঝে খাবার বিতরণ করা হবে।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :