300X70
সোমবার , ১৩ ডিসেম্বর ২০২১ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

মোহাম্মদপুরে বিপুল পরিমান নিষিদ্ধ মাদকসহ দুই জন মাদক কারবারীকে গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৩, ২০২১ ১:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই মাদকের বিরুদ্ধে অভিযানে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। মাদকের ভয়াল বিস্তার রোধকল্পে র‌্যাবের নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

ইদানিং পরিলক্ষিত হচ্ছে মাদক চোরাকারবারী এবং মাদকসেবীরা প্রতিনিয়ত নতুন নতুন পন্থা অবলম্বন করছে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে প্রচলিত নয় কিন্তু বিভিন্ন উন্নত দেশে প্রচলিত এমন কিছু মাদকের ব্যবহার বাংলাদেশে পরিলক্ষিত হচ্ছে এবং ধীরে ধীরে আমাদের যুব সমাজ এতে আসক্ত হচ্ছে। এ বিষয়ে র‌্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে ও ছায়া তদন্ত শুরু করে।

এরই ধারাবাহিকতায় গত ১১ ডিসেম্বর রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল জানতে পারে যে, রাজধানীর মোহাম্মদপুর থানাধীন রায়ের বাজার আজীজখাঁন রোড এলাকায় আলম র্ফামেসীর দোকানে অবৈধ ভাবে আমদানীকৃত (মাদক) Tapentadol ট্যাবলেট বিক্রি করছে। এই অবৈধ মাদক উদ্ধারে র‌্যাবের আভিযানিক দলটি অভিযান পরিচালনা করে ফিরোজ আলমকে (৪১) কে (মাদক) Tapentadol বিক্রির সময় তার র্ফামেসী হতে হাতেনাতে আটক করে।

পরবর্তীতে তার দোকান তল্লাশী করে Tapentadol ৩৭৫০ পিছ, Cynta(R) Tapentadul ট্যাবলেট লেখা ০৭টি পাতাসহ একই ব্যাগের ভিতরে মাদক বিক্রয়ের ৬৫ হাজার ৬ শত টাকা এবং মাদক বিক্রি কাজে ব্যবহৃত একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায়যে, সে দীর্ঘদিন যাবত ইয়াবার বিকল্প হিসাবে ব্যবহৃত পার্শ্ববর্তী দেশ হতে অবৈধ ভাবে পাচার করে আনা এই Tapentadol ট্যাবলেট বিক্রি করে আসছে। স্থানীয়লোকদের ভাষ্যমতে বিপুল সংখ্যক নেশাখোর ব্যাক্তি এই দোকান হতে নিয়মিত এই ট্যাবলেট ক্রয় করে থাকে।

অপরদিকে গত রাতে র‌্যাব-২ এর একই দল রাজধানীর মোহাম্মদপুর থানধীন পুলপাড়, বটতলা শাখাওয়াৎ এর দোকানেও অভিযান পরিচালনা করে এবং অবৈধ ভাবে আমদানী নিষীদ্ধ (মাদক) ঞধঢ়বহঃধফড়ষ ট্যাবলেট বিক্রির সময় হাতেনাতে মোঃ শাখাওয়াৎ হোসেনকে (৩৯) আটক করে। পরবর্তীতে দোকান তল্লাশী করে মোট ৮৫০ পিছ Tapentadol (মাদক) উদ্ধার করা হয়।

ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় ইয়াবার বিকল্প হিসেবে ব্যবহৃত ট্যাবলেট লোক মারফত পার্শ্ববর্তী দেশ হতে অবৈধ ভাবে সংগ্রহ করে দীর্ঘদিন যাবত নেশাখোরদের মাঝে বিক্রি করে আসছিলো।

ধৃত ০২ জন মাদক ব্যবসায়ী ঔষধ বিক্রিয়ের আড়ালে মাদক বিক্রয় করে এবং নতুন নতুন মাদক গ্রহীতা তৈরী করে যা সমাজের জন্য খুবই আশঙ্কাজনক। এসব মাদকের উৎস এবং এর সরবরাহ কারীদেরকে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :