300X70
সোমবার , ২০ নভেম্বর ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি আজথেকে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২০, ২০২৩ ১:৪৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : অবশেষে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণে আগ্রহীদের কাছে মনোনয়ন ফরম বিক্রি শুরু করতে যাচ্ছে বিরোধী দল জাতীয় পার্টি। আজ সোমবার বেলা ১১টা থেকে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম দেওয়া শুরু হবে, যা চলবে ২১ নভেম্বর পর্যন্ত।

গতকাল রোববার সন্ধ্যায় জাতীয় পার্টি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় হতে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। একই সঙ্গে প্রার্থীদের সাক্ষাৎকারের জন্যও তারিখ ঘোষণা দিয়েছে জাতীয় সংসদের বিরোধীদল জাতীয় পার্টি।
সাক্ষাৎকার পর্বে প্রথম দিন ২৪ নভেম্বর থাকছে রংপুর ও রাজশাহী বিভাগ, ২৫ নভেম্বর খুলনা ও বরিশাল বিভাগ, ২৬ নভেম্বর ঢাকা ও ময়মনসিংহ বিভাগ আর ২৭ নভেম্বর চট্টগ্রাম ও সিলেট বিভাগ। ২৮ নভেম্বর জাতীয় পার্টির চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
নির্বাচনে অংশগ্রহণ প্রশ্নে কয়েক দিন ধরেই ঝুলে রেখেছিল জাতীয় পার্টি। বার বার বলা হচ্ছিল নির্বাচনের পরিবেশ তৈরির কথা। অবশেষে দলটি নির্বাচনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বলে নিশ্চিত করেছেন যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম।
জাতীয় পার্টি সূত্র জানিয়েছে, এবার দলীয় মনোনয়ন ফরমের দাম ৫০ শতাংশ বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। গত নির্বাচনে দলীয় মনোনয়ন ফরমের দাম ছিল ২০ হাজার টাকা। আর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে দাম ছিল ১৫ হাজার টাকা, আর ২০০৮ সালে নেওয়া হয় ১০ হাজার টাকা।
অতীতের তিক্ত অভিজ্ঞতা থেকে এবারের নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করার ক্ষেত্রে বেশকিছু পরিবর্তন আনা হয়েছে। এবার দলীয় মনোনয়ন ও প্রতীক বরাদ্দের চিঠিতে খোদ চেয়ারম্যান স্বাক্ষর করবেন। যাতে করে পার্টির চেয়ারম্যানকে বাইপাস করার সুযোগ না থাকে। ২০১৪ সালের নির্বাচনে মনোনয়ন দাখিলের পর নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে বিপাকে পড়েছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। তার নির্বাচন বর্জনের ঘোষণার মধ্যেই ৮৭ জন প্রার্থী নির্বাচনী মাঠে থেকে যান। প্রতীক বরাদ্দের চিঠি ইস্যু করেছিলেন পার্টির তৎকালীন মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার। সেই রকম কোন সুযোগ দিতে চান না জিএম কাদের।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :