300X70
শনিবার , ১৩ ফেব্রুয়ারি ২০২১ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

নোয়াখালীতে কোটি টাকা প্রতারণার দায়ে আটক ৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৩, ২০২১ ৬:৫৭ অপরাহ্ণ

নুর রহমান, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে ১ কোটি ১৩ লক্ষ টাকা প্রতারনার দায়ে ৩ জনকে আটক করেছে সিআইডি। শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে নোয়াখালী সিআইডির বিশেষ পুলিশসুপার মো. বশির আহমেদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সঙ্গবদ্ধ চক্রের ৩ সদস্যকে হওয়ার ঘটনা জানিয়েছেন। তিনি আরো জানান, দুপুরে তাদের কোর্টে সোপর্দ করে রিমান্ড চাইবে সিআইডি পুলিশ।

আটককৃতরা হলো- নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বালিয়াপাড়া গ্রামের মৃত রাজ্জাক মিয়ার ছেলে সুরুজ্জামান মিয়া প্রকাশ কামাল প্রকাশ ফয়সল (৫১),যশোরের বাগারপাড়া উপজেলার জামালপুর গ্রামের আজগর আলীর ছেলে হাবিবুর রহমান প্রকাশ দ্বীপু প্রকাশ শরিফুল ইসলাম (২৫) ও নরসিংদী সদর উপজেলার খাদসিয়া পাঁচদোনা গ্রামের সুন্দর আলীর মেয়ে রিনা বেগম প্রকাশ জামেলা বেগম (৪০)।

প্রেস ব্রিফিংয়ে সিআইডির পুলিশ সুপার মো. বশির আহমেদ জানান, নোয়াখালী, চাঁদপুর, নরসিংদী, মৌলভীবাজার ও জামালপুর জেলার ৬ জন ব্যক্তি থেকে বিভিন্নভাবে প্রতারণা করে তারা ধাপে ধাপে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা নেয়। জেলার সোনাইমুড়ী থানার প্রতারণার শিকার একটি মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারুক বাদী হয়ে এই চক্রের বিরুদ্ধে থানায় মামলা করে।

সিআইডির এস আই আবু নোমানের নেতৃত্বে একদল পুলিশ মামলাটি প্রায় ৪ মাস তদন্ত করে শুক্রবার রাতে ঢাকার মাতুয়াইল মহিলা মাদ্রাসার সন্নিকটে একটি ভাড়া বাসা থেকে তাদের গ্রেফতার করে।

তিনি আরো জানান, তারা একটি সঙ্গবদ্ধ চক্র গঠন করে মানুষদের কৌশলে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তাদের কাউকে সৌদি সরকারের অর্থায়নে মসজিদ ও মাদ্রাসা বা কাউকে নতুন বিল্ডিং করিয়ে দিবে টাকা হাতিয়ে নেয়।

এসময় তাদের কাছ থেকে কৌশলে বিভিন্ন জমিজমার প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করে নিয়ে যায়। এ সব প্রতারণার শিকার মানুষেদেরকে নগদ অর্থ বিনিয়োগ করার জন্য প্রলুব্ধ করে।

এই মামলার তদন্তকালে নোয়াখালীসহ ৫ জেলার ৭ জন ব্যক্তি থেকে এইভাবে মোট ১ কোটি ১৩ লক্ষ টাকা আত্মসাৎ করে। তাদের গ্রেফতারের খবরে প্রতারনার শিকার আরো লোকজন ইতিমধ্যে সিআইডির সঙ্গে যোগাযোগে করছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আমেরিকানদের পেছনেই ট্যাক্সের অর্থ খরচ করতে চান বাইডেন

নির্বাচন বানচালের ষড়যন্ত্র রাষ্ট্রদ্রোহী কাজ : আইনমন্ত্রী

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন : বাংলাদেশ-অস্ট্রেলিয়া তৃতীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ ১০ রানে জয়ী

পঞ্চদশ জাতীয় শিশু- কিশোর ও যুবনাট্যোৎসব চলবে আরো ৫ দিন

নওগাঁর সাহাপুর বাজারে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার উদ্বোধন

করোনায় বিশ্বব্যাপী বেড়েছে মৃত্যু ও শনাক্ত

বন্যার্তদের জন্য ইসলামী ব্যাংকের খাদ্য সামগ্রী প্রদান

পদ্মার দূর্গম চরে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ

বাংলাদেশে বেসরকারী বিমানসংস্থার মধ্যে প্রথম আইওএসএ সনদ পেল ইউএস-বাংলা

নবীনগর প্রেসক্লাবের সভাপতি শ্যামল, সম্পাদক সাইদুল

ব্রেকিং নিউজ :