300X70
বুধবার , ৩ মে ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এলপিজির দাম বাড়ল কেজিতে পৌনে ৫ টাকা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৩, ২০২৩ ১:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ায় মে মাসে দেশের বাজারে রান্নার কাজে ব্যবহৃত এলপি গ্যাসের দাম বাড়ল।

কেজিতে ৪ টাকা ৭৪ পয়সা বাড়িয়ে এই মাসের মূল্য নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি।

দেশে ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম বাড়িয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। গত এপ্রিলে ১২ কেজির এলপিজি সিলিন্ডারের দাম ছিল ১ হাজার ১৭৮ টাকা। মে মাসের জন্য ৫৭ টাকা বাড়িয়ে ১ হাজার ২৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে। গতকাল সন্ধ্যা ৬টা থেকে নতুন নির্ধারিত দাম কার্যকর হয়েছে। গতকাল বিইআরসির হল রুমে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন দামের ঘোষণা দেন সংস্থাটির চেয়ারম্যান মো. নূরুল আমিন। সংবাদ সম্মেলনে কমিশনের সদস্য ও বিইআরসির সচিব ব্যারিস্টার মো. খলিলুর রহমান খান উপস্থিত ছিলেন।

বিইআরসি প্রতি কেজি এলপিজির খুচরা দাম ১০২ টাকা ৯১ পয়সা নির্ধারণ করেছে। সে অনুযায়ী সাড়ে পাঁচ কেজি, ১২, ১৫, ১৬, ১৮, ২০, ২৫, ৩০, ৩৫ ও ৪৫ কেজি ওজনের সিলিন্ডারের দামও বেড়েছে। এলপিজির পাশাপাশি গাড়িতে ব্যবহূত অটোগ্যাসের দামও বেড়েছে। প্রতি লিটার অটোগ্যাসের দাম নির্ধারণ করা হয়েছে ৫৭ টাকা ৫২ পয়সা।

আন্তর্জাতিক বাজারের সঙ্গে মিল রাখতে সৌদি আরামকোর প্রোপেন ও বিউটেনের দামের সঙ্গে সমন্বয় করে প্রতি মাসে এলপিজির মূল্য ঘোষণা করে বিইআরসি। ২০২১ সালের ১২ এপ্রিল দেশে প্রথমবারের মতো দাম নির্ধারণ করে সংস্থাটি।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :