300X70
বুধবার , ২৪ নভেম্বর ২০২১ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এসএন্ডপি গ্লোবাল রেটিং এর ‘বি+’ ক্রেডিট রেটিং বজায় রেখেছে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ২৪, ২০২১ ৫:৪৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ক্রেডিট রেটিং এজেন্সি এসঅ্যান্ডপি গ্লোবাল রেটিংস ব্র্যাক ব্যাংক এর ক্রেডিট রেটিং ধারাবাহিকতার সাথে ‘বি+’ নিশ্চিত করেছে। ব্যাংকিং ও অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও গত টানা পাঁচ বছর যাবৎ ব্র্যাক ব্র্যাংক ধরে রেখেছে এ রেটিং।

এসঅ্যান্ডপি’র মতে ব্যাংকের আউটলোক ‘স্থিতিশীল’ থাকবে। বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক বিশ্বখ্যাত এই রেটিং সংস্থা দ্বারা ক্রেডিট রেটিং সম্পন্ন করে আসছে।

এসঅ্যান্ডপি ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা, সুশাসন, বৈচিত্র্যময় ব্যবসা, সবোর্চ্চ ক্যাপিটাল বেইজ, ব্যালেন্সড ফান্ডিং মিক্স ও পর্যাপ্ত তারল্যের প্রশংসা করেছে।

ক্রেডিট রেটিং সনদে এসঅ্যান্ডপি উল্লেখ করে, “ব্র্যাক ব্যাংক আগামী দুই বছর সন্তোষজনক ব্যবসা ধরে রাখবে, বিশেষ করে এসএমই ও রিটেইল সেগমেন্টে, যেখানে ব্যবসায় প্রবৃদ্ধির সুযোগ আছে। বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, বৈচিত্র্যময় গ্রাহক বেইজ ও সুনামের কারণে ব্যাংকটি পর্যাপ্ত ডিপোজিট ধরে রাখতে পারবে।”

এসঅ্যান্ডপি’র মতে, ব্র্যাক ব্যাংক এর এই স্থিতিশীল অবস্থা এরই প্রতিফলন যে, চ্যালেঞ্জিং ব্যবসায়ীক পরিবেশ সত্ত্বেও, ব্যাংকটি ধারাবাহিকভাবে এগিয়ে যাবে এবং আগামী ১২-১৮ মাসে আর্থিক অবস্থা বজায় রাখবে।

এই অর্জন সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন: “ইন্ডাস্ট্রির তুলনায় বেশি ক্যাপিটাল বেইজ, ঋণের মান, সুশাসন, উৎকৃর্ষ তারল্য অবস্থার ক্রমাগত উন্নয়ন ও বজায় রাখার নিরন্তর প্রচেষ্টার জন্যই এ রেটিং অর্জন সম্ভব হয়েছে। এই অনন্য অর্জনে আমাদের গ্রাহক, শেয়ারহোল্ডার, বিনিয়োগকারী, সহকর্মী, নিয়ন্ত্রক সংস্থা, পরিচালনা পর্ষদের সদস্য-সহ সকল স্টেকহোল্ডারকে ধন্যবাদ জানাতে চাই, যাদের অবিচল আস্থা ও সমর্থনই আমাদেরকে আজ এই দৃঢ় অবস্থানে এসেছে।”

এখানে উল্লেখ্য, বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক আন্তর্জাতিকভাবে প্রসিদ্ধ ক্রেডিট রেটিং সংস্থা মুডি’স থেকে রাষ্ট্র হিসেবে বাংলাদেশের প্রাপ্ত সভরিন রেটিং (সার্বভৌম রেটিং) এর সমান রেটিং অর্জন করেছে।

এসঅ্যান্ডপি গ্লোবাল রেটিংস ও মুডি’স ছাড়াও তিনটি স্থানীয় সংস্থা – ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড, ক্রেডিট রেটিং ইনফর্মেশন এন্ড সার্ভিসেস লিমিটেড এবং ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড – দ্বারা রেটিং সম্পন্ন করেছে ব্র্যাক ব্যাংক। এ সংস্থাগুলো থেকে বাংলাদেশের সবোর্চ্চ রেটিং অর্জন করেছে ব্র্যাক ব্যাংক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

প্রতিবন্ধীদের সকল প্রত্যাশা পূরণ করা হবে : সমাজকল্যাণ মন্ত্রী

একুশে বইমেলায় সেরা ২৪ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ

সেপ্টেম্বরে ভূমি অপরাধ আইন সংসদের প্রেরণ : ভূমিমন্ত্রী

অসংক্রামক রোগ প্রতিরোধে স্থানীয় সরকার কর্তৃক নীতিমালা প্রণয়ের আহবান

মোঘল আমলের নিদর্শন ঝাউদিয়া শাহী মসজিদ

চিড়িয়াখানায় করোনা আক্রান্ত সিংহী

ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডবে ২ লাখ বাড়িতে বিদ্যুৎ বিচ্ছিন্ন, নিহত ১

এবার নোয়াখালীতে ঘর বাঁধলেন ল্যাটিন আমেরিকার তরুণী

বিকাশে কর্মীদের বেতন-ভাতা দেবে বেঙ্গল ইসলামি লাইফ ইন্স্যুরেন্স

‘পরাশক্তিরা যখন যুদ্ধরত, মানবিক বাংলাদেশ তখন লাখো শরণার্থী আশ্রয় দিচ্ছে’

ব্রেকিং নিউজ :