300X70
মঙ্গলবার , ২৬ ডিসেম্বর ২০২৩ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

 এসএমই লোন প্রদান করবে ব্র্যাক ব্যাংক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ২৬, ২০২৩ ৪:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : ডেলিভারি টাইগার-এরহাজারহাজার মার্চেন্টদের দেশের প্রথম ডিজিটাল এসএমই লোনসুবিধা প্রদান করতে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক।

ডেলিভারি টাইগারহচ্ছে দেশের প্রথম এবং একটি জনপ্রিয় অনলাইন কুরিয়ার মার্কেটপ্লেস, যা দেশের ক্ষুদ্র উদ্যোক্তাদের লজিস্টিক সল্যুশনস প্রদান করে থাকে।

এই চুক্তির আওতায় ব্র্যাক ব্যাংক সারাদেশে ডেলিভারি টাইগার- এর ক্ষুদ্রমার্চেন্টদেরদেশের প্রথম ডিজিটাল এসএমই লোন ‘সাফল্য’ এবং ডিজিটাল মাইক্রো লোন ‘জীবিকা’ ঋণসুবিধা প্রদান করবে। এই ডিজিটাল লোনের আওতায় উদ্যোক্তারা কোনো প্রকার কাগজ-সংক্রান্ত ঝামেলা ছাড়াই ২৪/৭ ঘণ্টা তাত্ক্ষণিক ঋণ নিতে পারবেন।

এই পারস্পরিক সহযোগিতার উদ্দেশ্য হলো, ব্র্যাক ব্যাংকের বিস্তৃত এসএমই নেটওয়ার্কের সাহায্যে সারাদেশের তৃণমূল পর্যায়ে ই-কমার্স এবং উদীয়মান ব্যবসায়িক ক্ষেত্রে জড়িত ক্রমবর্ধমান ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যবসায়িক প্রয়োজন পূরণ করা।

৪ডিসেম্বর ২০২৩ ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন এবং ডেলিভারি টাইগার-এরম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও এ. কে. এম. ফাহিম মাশরুর এই চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় চুক্তি-স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এবং ডেলিভারি টাইগার- এর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এই চুক্তি সম্পর্কে মন্তব্য করে সৈয়দ আব্দুল মোমেন বলেন, “প্রতিষ্ঠাকাল থেকেইব্র্যাক ব্যাংক এসএমই খাতে বিশেষ জোর দিয়ে দেশে আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।আমাদের এই ডিজিটাল লোন-সুবিধা দেশের ব্যাংকিং সেবার বাইরে থাকা ক্ষুদ্র ও ছোট উদ্যোক্তাদের ফরমাল ব্যাংকিং ব্যবস্থার আওতায় নিয়ে আনার লক্ষ্যে আরও একটি মাইলফলক, যার ফলে তারা এখন সহজেই আর্থিক সেবা নিতে পারবেন।এই চুক্তি তৃণমূল উদ্যোক্তাদেরডিজিটাল টুল ব্যবহার করে সহজে ঋণপ্রাপ্তির সুযোগ প্রদানের মাধ্যমে তাদের ব্যবসা সম্প্রসারণে সাহায্য করবেন। এসএমই গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এবং বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করতে আমরা ভবিষ্যতেও আরও অনেক ডিজিটাল সল্যুশনস নিয়ে আসার লক্ষ্যে কাজ করে যাবো।”

 

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :