300X70
বৃহস্পতিবার , ৪ মে ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এসএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় চট্টগ্রামে অনুপস্থিত ১৯২৫, বহিষ্কার ৩

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ৪, ২০২৩ ১:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : শিক্ষাবোর্ডে ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় ১ হাজার ৯২৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন; অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে তিনজন পরীক্ষার্থীকে।

বুধবার শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানান, চলতি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে ১ হাজার ১০৭টি প্রতিষ্ঠানের ১ লাখ ৫৪ হাজার ৭৬৯ পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন।এবারের এসএসসি পরীক্ষায় ইংরেজি প্রথমপত্রে পরীক্ষার্থী ছিল ১ লাখ ৪৯ হাজার ৫৮৯ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেয় ১ লাখ ৪৭ হাজার ৬৬৪ জন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ জানিয়েছেন, ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অভিযোগে তিন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এরমধ্যে কক্সবাজারের পেকুয়া উপজেলার বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, মেহেরুন্নেছা উচ্চ বিদ্যালয় ও পেকুয়া জিএমসি ইনিস্টিটিউশনের একজন করে পরীক্ষার্থী রয়েছেন।

এদিকে এসএসসি পরীক্ষার তৃতীয় দিন বুধবার সারাদেশে ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে মোট ৬৫ জন বহিষ্কার হয়েছেন। এরমধ্যে ৬১ জন পরীক্ষার্থী ও চারজন পরীক্ষক। এদিন পরীক্ষায় মোট অনুপস্থিত ছিলেন ১৮ হাজার ১৮১ জন পরীক্ষার্থী।

এর আগে গত ৩০ এপ্রিল এসএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ছিলেন সাড়ে ৩১ হাজার শিক্ষার্থী। ওইদিন বহিষ্কার হন ২০ জন। দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার ৩৫৬ জন এবং বহিষ্কার হন ৩৮ জন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :