300X70
বুধবার , ১৪ ফেব্রুয়ারি ২০২৪ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

এ.কে.এস. ক্যাবল ও নাজমা ফুডসহ ৯ প্রতিষ্ঠানকে সাড়ে ২৮ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ১৪, ২০২৪ ১১:৪৩ অপরাহ্ণ

ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর ও কেরাণীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের জরিমানা


বাঙলা প্রতিদিন ডেস্ক : প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টা হইতে বুধবার (১৪ ফেব্রুয়ারি) মাঝরাত ২:৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করেন।

এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ৯টি প্রতিষ্ঠানকে ২৮ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করেন।

যার মধ্যে সিমফনি ইলেক্ট্রিক ইন্ডাস্ট্রিজকে নগদ-৫০ হাজার টাকা, এ.কে.এস. ক্যাবলকে নগদ-৫ লক্ষ টাকা, নাজমা ফুড এন্ড বেভারেজকে নগদ-৮ লক্ষ টাকা, এম.ভি. কর্পোরেশন এন্ড স্টিকস্’কে নগদ-৫ লক্ষ টাকা, হাসান কেমিক্যাল কোম্পানীকে নগদ-৫ লক্ষ টাকা, এস.টি.জেড. ট্রেডার্সকে নগদ-৫০ হাজার টাকা, এম.এফ. কেমিক্যাল এন্ড কোম্পানীকে নগদ-৫০ হাজার টাকা, পিউর কনজিউমারকে নগদ- ৩ লক্ষ টাকা ও মিল্লাত মেনুফেকচারিং কোম্পানীকে নগদ ১ লক্ষ টাকা করে জরিমানা প্রদান করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল আনুমানিক ১ লক্ষ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী জব্দ করতঃ ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল বৈদ্যুতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু ডিজিটাল বাংলাদেশের বীজ বপন করে গেছেন: মোস্তাফা জব্বার

বিকল্প পদ্ধতিতে পরীক্ষার দাবিতে শাহবাগে মেডিক্যাল শিক্ষার্থীদের অবরোধ

শেখ হাসিনার সরকার শিক্ষাক্ষেত্রে আমূল পরিবর্তনে এনেছে : পরিবেশমন্ত্রী

সুন্দরগঞ্জের শীতার্ত অসহায় মানুষের পাশে জাপার এমপি শামীম

জয়পুরহাটে আরও ৬০০ অসহায় পরিবার পেল বসুন্ধরা গ্রুপের ত্রাণ

এখনই সাম্প্রদায়িক ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে : জিএম কাদের

আইপিএলে ধোনির নতুন ইতিহাস

ঠাকুরগাঁওয়ের ব্যতিক্রমী শতবর্ষী গাছ

হরেকরকম ফুলের গাছে সজ্জিত হচ্ছে সাত মসজিদ সড়কের বিভাজক

সাত মার্চের আগেই বঙ্গবন্ধু পথনির্দেশ দিয়েছিলেন : গণপূর্তমন্ত্রী

ব্রেকিং নিউজ :