300X70
মঙ্গলবার , ১৫ জুন ২০২১ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ওয়ান স্টপ সার্ভিসকে ত্বরান্বিত করতে বেপজা ও পরিবেশ অধিদপ্তরের মধ্যে সমঝোতা স্বাক্ষর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৫, ২০২১ ৭:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: ইপিজেডে নতুন কারখানা স্থাপনের পাশাপাশি বিদ্যমান শিল্পকারখানাসমূহে প্রদেয় সেবা সহজীকরণের লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং পরিবেশ অধিদপ্তর এর মধ্যে সম্প্রতি (১৩-০৬-২০২১) বেপজা কমপ্লেক্স, ঢাকায় একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়। এই চুক্তি স্বাক্ষরের ফলে এখন থেকে ইপিজেডের বিনিয়োগকারীরা অনলাইনে খুব সহজেই পরিবেশগত ছাড়পত্র ইস্যু ও নবায়নসহ অন্যান্য সুবিধা পাবে। ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য ওয়ান স্টপ সার্ভিসকে আরও কার্যকর করার অংশ হিসেবে বেপজা পরিবেশ অধিদপ্তরের সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করল।

বেপজা-এর নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডবিøউসি, পিএসসি, জি বলেন, “এই সমঝোতা স্মারক ইপিজেডের পরিবেশ ভারসাম্য বজায় রাখার পাশাপাশি বিনিয়োগপ্রবাহ আরো বেগবান করবে।

এর ফলে কার্যকর ওয়ানস্টপ সার্ভিস প্রতিষ্ঠার পথে বেপজা আরেক ধাপ এগিয়ে গেল।” উল্লেখ্য, বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোঃ মাহমুদুল হোসাইন খান এবং পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আশরাফ উদ্দিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই এমওইউ স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিবেশ অধিদপ্তরের পরিচালক মাসুদ ইকবাল মোঃ শামীম, পরিচালক (আইটি) ফরিদ আহমেদ সহ বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মোঃ জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :