300X70
বৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

কণ্ঠশিল্পী আসিফ আকবরের বিচার শুরু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ১৩, ২০২২ ৩:২৮ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক: গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিনের দায়ের করা মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরের চার্জগঠনের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। চার্জগঠনের মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠিতকভাবে বিচার শুরু হলো।

আজ বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন আসামির অব্যাহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন। একই সাথে আগামী ২৩ জুন সাক্ষ্যগ্রহণের জন্য তারিখ ধার্য করেন।

আসিফের পক্ষে আইনজীবী মঈন ফিরোজ আসিফের অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর নজরুল ইসলাম শামীম আসিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আবেদন জানান। আদালত চার্জ গঠনের আদেশ দিলে আসিফ নিজেকে নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন।

এর আগে গত ৮ নভেম্বর এ মামলায় অভিযোগ গঠনের বিষয়ে শুনানি হয়। শুনানি শেষে আদালত ১৩ জানুয়ারি আদেশের জন্য রাখেন। ২০১৮ সালের ৪ জুন গীতিকার ও কণ্ঠশিল্পী শফিক তুহিন তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৮ সালের ১ জুন চ্যানেল টোয়েন্টিফোর এর সার্চ লাইট অনুষ্ঠানের মাধ্যমে শফিক তুহিন জানতে পারেন, অনুমতি ছাড়াই আসিফ আকবর তারসহ বিভিন্ন গীতিকার ও সুরকারের ৬১৭টি গান বিক্রি করেছেন। এরপর গত ২ জুন এ বিষয়ে ফেসবুকে একটি পোস্ট দেন শফিক তুহিন। সেই পোস্টের পরিপ্রেক্ষিতে পরদিন রাতে আসিফ ফেসবুক লাইভে এসে বাদীকে নিয়ে আপত্তিকর মন্তব্যসহ হুমকি দেন। ২০১৯ সালের ২০ নভেম্বর পুলিশ পৃথক দুটি অভিযোগে দণ্ডবিধি ও তথ্য প্রযুক্তি আইনে দুটি অভিযোগপত্র দাখিল করে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :