300X70
শনিবার , ৬ নভেম্বর ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সাংবাদিকদের নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদে উত্তরা প্রেসক্লাবের মানববন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ৬, ২০২১ ৪:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: মিরপুরসহ সারাদেশের বিভিন্নস্থানে গণমাধ্যমকর্মীদের উপর সন্ত্রাসী হামলা-মামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করেছে উত্তরা প্রেসক্লাবের সাংবাদিকরা। আজ শনিবার (৬ নভেম্বর) সকাল ১১টায় উত্তরার আজমপুরস্থ ঢাকা-ময়মনসিংহ-বিমানবন্দর মহাসড়কে আয়োজিত মানববন্ধনে এ প্রতিবাদ জানানো হয়। প্রায় শতাধিক গণমাধ্যমকর্মীর অংশগ্রহণে মানববন্ধটিতে পেশাগত দায়িত্বপালনে নিয়োজিত সাংবাদিকদের উপর হামলার ঘটনা বন্ধে সরকারকে কার্যকরী পদক্ষেপ নেয়ার দাবী জানানো হয়েছে।

সাংবাদিকদের নির্যাতন ও মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, কিছু হলেই সন্ত্রাসীরা সাংবাদিকদের উপর আক্রমণ করে। আমরা সাংবাদিকরা দিনরাত পরিশ্রম করে জাতির সামনে সংবাদ আকারে সত্যকে তুলে ধরছি।

বক্তব্যে উত্তরা প্রেসক্লাবের সভাপতি রাসেল খান বলেন, ‘গণমাধ্যমকর্মীদের বিপদে আমরা গণমাধ্যমকর্মীরা সবসময় সোচ্চার আছি। মিরপুরে আমাদের চারজন সহকর্মীর উপর সন্ত্রাসী বাহিনী কর্তৃক যে হামলা হয়েছে আমরা সেই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’ এসময় তিনি সাংবাদিকদের অধিকার ও মর্যাদা রক্ষায় দেশের সবগুলো সাংবাদিক সংগঠনকে একযোগে এগিয়ে আসার আহ্বান জানান।

সাংবাদিক নির্যাতনে জড়িতদের শাস্তির দাবী জানিয়ে মানববন্ধনে সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, ‘সাংবাদিকদের উপর জুলুম-নির্যাতন সহ্য করা হবে না। যারা সাংবাদিকদের উপর আক্রমণ চালায় তাদের পরিচয় কেবলই সন্ত্রাসী। এসব সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দায়িত্ব পুলিশ প্রশাসনের। তাই মিরপুরসহ সারাদেশের বিভিন্নস্থানে এ পর্যন্ত যারাই সাংবাদিকদের উপর হামলা ও আক্রমণ চালিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা সময়ের দাবী।’

বক্তারা আরো বলেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকান্ডের ঘটনা এখনো উন্মোচিত না হওয়ায় সন্ত্রাসীরা সাংবাদিকদের উপর হামলা করার দুঃসাহস একের পর দেখিয়ে যাচ্ছে। অপরদিকে হামলাকারীদের বিরুদ্ধে পুলিশ প্রশাসনের কার্যকরী পদক্ষেপ না থাকায় সন্ত্রাসীরাও নির্বিঘেœ ঘুরে বেড়াচ্ছে। মিরপুরের ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে মামলা না নিয়ে উল্টো হামলার শিকার হওয়া চার সাংবাদিকের নামে পুলিশের মামলা নেয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বক্তারা।

উত্তরা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাতাব ফারাহীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেনসেদস্য সচিব জুয়েল আনান্দ, উত্তরা প্রেসক্লাব ২য় সেশনের সভাপতি ও যুগান্তরের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম, মিরপুর প্রেসক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, খোলা কাগজের সিনিয়র রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন, বাংলাদেশের খবরের প্রতিবেদক স্বপন রানা সোহেল, দৈনিক উত্তরা নিউজের স্টাফ রিপোর্টার গাজী তারেক রহমানসহ প্রেসক্লাবের সাংবাদিকরা।

এছাড়া প্রায় ঘন্টাব্যাপী চলা মানববন্ধনে উপস্থিত ছিলেন বিজয় টিভির সিটি রিপোর্টার আলাউদ্দিন আল আজাদ, বাংলা টিভির মোস্তাফিজুর রহমান রুমন, উত্তরা প্রেসক্লাবের সহ-সভাপতি মানিক খান, সাংগঠনিক সম্পাদক মো. আবু বক্কর সিদ্দিক (সুমন), দফতর সম্পাদক যোবায়ের হোসেন, মহিলা সম্পাদক মাহমুদা আক্তার পুষন, কার্যনির্বাহী সদস্য শিমুলী আক্তার, নুরুল আমিন হাসানসহ উত্তরায় বসবাসরত প্রায় শতাধিক গণমাধ্যমকর্মী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :