300X70
শনিবার , ১ এপ্রিল ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করাচিতে যাকাত নিতে গিয়ে অন্তত ১১ মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১, ২০২৩ ৯:৪৪ পূর্বাহ্ণ
করাচিতে যাকাত নিতে গিয়ে অন্তত ১১ মৃত্যু

বাহিরের দেশ ডেস্ক : পাকিস্তানের করাচিতে একটি যাকাত বিতরণ কেন্দ্রে পদদলিত হয়ে অন্তত ১১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ৫ জন। স্থানীয় পুলিশ এক বিবৃতিতে নিহতের সংখ্যা নিশ্চিত করেছে এবং মৃতদেহের পাশাপাশি আহতদেরকেও হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানিয়েছে। ঘটনার তদন্ত চলছে।

শুক্রবার (৩১ মার্চ) করাচির সিন্ধু ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড ট্রেডিং এস্টেট (এসআইটিই) এফকে ডাইং কোম্পানির কর্মীদের মধ্যে যাকাত বিতরণ চলছিল।

করাচির কিয়ামারি জেলার ঊর্ধ্বতন পুলিশ সুপারিন্টেনডেন্ট ফিদা হুসেইন বলেন, যাকাত নিতে অসেন শত শত নারী। আর বিশাল ভিড় জমে যাওয়ার ভয়ে কোম্পানির স্টাফরা কারখানার ফটক বন্ধ করে দেয়। ভেতরে যারা যাকাত নিতে জড়ো হয়েছিলেন সেখানে লাইন ধরে দাঁড়ানোর কোনো ব্যবস্থা ছিল না। স্থানীয় পুলিশকেও যাকাত বিতরণের বিষয়ে কিছু জানানো হয়নি। ভিড়ের মধ্যে গরমে এবং হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কয়েকজন নারী অচেতন হয়ে পড়েন।

সিন্ধুর মুখ্যমন্ত্রী সাঈদ গনি জানিয়েছেন, এ ঘটনায় এরই মধ্যে ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের প্রাণহানি হয়েছে তাদের জন্য গনি দুঃখ প্রকাশ করেন এবং আহতদেরকে হাসপাতালে নেওয়ার নির্দেশ দেন।

এদিকে, পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) পার্টির নেতা ফাওয়াদ চৌধুরি বলেছেন, দেশের অর্থনৈতিক দুর্দশার বাস্তবচিত্র এ ঘটনার মধ্য দিয়ে সামনে এসেছে।

 

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :