300X70
রবিবার , ১৩ জুন ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনায় আরও রাজশাহী ১৩ জন, চট্টগ্রামে ২ জন ও খুলনায় ২ জনের মৃত্যু

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৩, ২০২১ ১১:৩০ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : করোনায় ঢাকার বাহিরেও মৃত্যু বেড়েছে। ফলে কোন কোন জেলায় আলাদা আলাদা করে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেলে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে মারা গেছে আরও ২ জন, শনাক্ত হয়েছে ৬৭জন ও খুলনায় করোনা শনাক্ত ৫৬ জন এবং মৃ’ত্যু হয়েছে ২ জনের।

বাঙলা প্রতিদিনের প্রতিনিধিদের পাঠানো খবর।
রাজশাহী প্রতিনিধি জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে নতুন আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (১২ জুন) সকাল ৮টা থেকে আজ রোববার (১৩ জুন) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টার মধ্যে তাদের মৃত্যু হয়।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

সাইফুল ফেরদৌস জানান, যে ১৩ জনের মৃত্যু হয়েছে তারমধ্যে রাজশাহীর ২, চাঁপাইনবাবগঞ্জের ৬, নওগাঁ ৩ এবং নাটোর ও কুষ্টিয়ার ১ জন করে মারা গিয়েছেন।

তিনি আরও জানান, রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে ৩৪১ জনের আর শনাক্ত হয়েছে ১৮৩ জনের। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫৩.৬৬ শতাংশ।

এদিকে জেলা প্রশাসনের ঘোষণা অনুযায়ী আজ ৩য় দিনের মতো চলছে রাজশাহী মহানগরীতে সর্বাত্মক লকডাউন যা চলবে আগামী ১৭ তারিখ মধ্যরাত পর্যন্ত।

জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না। এ সর্বাত্মক লকডাউনে আমসহ কৃষিজাত পণ্য পরিবহন ও জরুরি সেবা পরিবহন ছাড়া দূরপাল্লার বাস, স্থানীয় গণপরিবহন ও রাজশাহী রেল স্টেশন থেকে সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

চট্টগ্রাম প্রতিনিধি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে মোট আক্রান্ত ৫৪ হাজার ৮০৭ জন। এ সময়ে করোনায় মারা গেছেন ২ জন।

রোববার (১৩ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৬টি ল্যাবে ৭৪১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৪৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫১টি, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৮০টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৭টি, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২০টি, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডি ল্যাবে ২৩ জন, চমেক ল্যাবে ৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮ জন, আরটিআরএল-এ ৩ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৬ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গেল ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৬৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৯ জন এবং উপজেলার ১৮ জন।

খুলনা প্রতিনিধি জানান, খুলনায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। তারা হলেন, আ. মজিদ খান ও কাজী জালাল উদ্দীন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শনিবার (১২ জুন) রাতে তাদের মৃত্যু হয়।

আজ রোববার (১৩ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার।

ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, মৃত আ. মজিদ খান (৬৮) যশোরের কেশবপুর এলাকার মৃত তোরাব আলী খানের ছেলে ও মৃত কাজী জালাল উদ্দীন (৭০) ফুলতলা উপজেলার বেজের ডাংগা এলাকার মৃত সদম আলীর ছেলে।

এদিকে, শনিবার রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় ৫৬ জনের করোনা পজিটিভ এসেছে । প্রাপ্ত তথ্য অনুযায়ী খুলনা মেডিকেল কলেজ পিসিআর মেশিনে ১৮৮ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১৫৬ জন খুলনা মহানগরী ও জেলার।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সিনেমা দেখার দুর্দান্ত অভিজ্ঞতায় স্যামসাং নিয়ে এলো নিও কিউএলইডি টিভি

জাতীয় পার্টি চেয়ারম্যান এর সাথে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাত

রৌমারীতে বাড়ছে ডায়রিয়া ও নিউমোনিয়া রোগ

উত্তরখানে ড্রেনসহ রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন

কোয়ার্টার ফাইনাল জিততে হবে মেসির আর্জেন্টিনা ও নেইমারের ব্রাজিলকে

বিভেদ ও বৈষম্যহীন সমাজ বিনির্মাণই মানবতাবাদী মতুয়া দর্শনের মূল তত্ত্ব : সংস্কৃতি প্রতিমন্ত্রী

বিএনপি আর টিআইবির ভাষা মিলে গেছে: হাছান মাহমুদ

রাবিতে খেলা নিয়ে মারামারি, ছাত্রলীগ নেতাসহ আহত ২

বাংলাদেশে আরব বসন্তের সুযোগ নেই: পররাষ্ট্রমন্ত্রী

বৌ-শাশুড়িসহ জেলে যেতে পারেন নাসির

ব্রেকিং নিউজ :