300X70
শুক্রবার , ১৪ মে ২০২১ | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনামুক্তির জন্য ঈদ জামাতে বিশেষ দোয়া অনুষ্ঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৪, ২০২১ ১০:০১ পূর্বাহ্ণ

এএইচএম সাইফুদ্দিন: ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের প্রথম জামাত রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে।

করোনা পরিস্থিতিতে সারাদেশে উদযাপন করা হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। করোনাভাইরাস থেকে পরিত্রাণ চেয়ে বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ সারাদেশে ঈদুল ফিতরের নামাজের পর দেশ ও জাতির জন্য বিশেষ দোয়া করা হয়। নামাজে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

মসজিদের প্রবেশ পথে জীবাণুনাশক স্প্রে করা হয়। যে সকল ব্যক্তিদের মুখে মাস্ক নেই, তাদেরকে বিনামূল্যে মাস্ক সরবরাহ করছেন মসজিদ কর্তৃপক্ষ। এ সময় মুসল্লিরা স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নেন। তবে মুসল্লিরা সবাই মাস্ক পরলেও সামাজিক দূরত্ব মানতে দেখা যায়নি।

শুক্রবার (১৪ মে) সকাল ৭টায় ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মিজানুর রহমান। মুকাব্বির ছিলেন মুয়াজ্জিন হাফেজ কারী কাজী মাসুদুর রহমান।

এর আগে সকাল ৬টা থেকে জায়নামাজ হাতে জাতীয় মসজিদে ঈদের জামাত আদায়ে ভিড় করে মুসল্লিরা। তাদের অনেকের হাতে ছাতাও দেখা যায়। মসজিদে প্রবেশ করার সময় সবার মুখেই মাস্ক ছিলো। এছাড়া জাতীয় মসজিদ এলাকায় এবং মসজিদের প্রতিটি গেটে পুলিশ সদস্যদের উপস্থিতি ছিলো। ব্যাগ নিয়ে আসা অনেককেই তারা তল্লাশি করেন। এছাড়াও নিরাপত্তার জন্য বায়তুল মোকাররম এলাকায় পুলিশ ও র‌্যাব সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

উল্লেখ্য, বর্তমান করোনা পরিস্থিতিতে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায়ের বিষয়ে নির্দেশনা দেয় ধর্ম মন্ত্রণালয়। নির্দেশনায় বলা হয়, ইসলামি শরিয়তে ঈদের জামাত ঈদগাহ বা খোলা জায়গায় আদায়ের ব্যাপারে উৎসাহিত করা হলেও বর্তমান করোনা পরিস্থিতিতে মসজিদে আদায় করার জন্য অনুরোধ করা হলো। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত করা যাবে। এছাড়া ঈদগাহে কোলাকুলি, করমর্দন করা থেকে বিরত থাকাসহ নামাজ আদায়ে ১২ দফা নির্দেশনা দেয় মন্ত্রণালয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মুজিবুল হক চুন্নু বললেন, নির্বাচন কমিশনের রোডম্যাপ মূল্যহীন

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্স ২০২২/১ সমাপ্ত

পাঁচ হাজার বছরের বাঙালিকে স্বাধীনতা এনে দিয়ে জাতির পিতা রয়েছেন অমর হয়ে : তথ্যমন্ত্রী

চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন চান সাবেক ছাত্রলীগ নেতা জিয়া

চীন ঠেকাতে ৩৪০ বিলিয়ন ডলারের বিনিয়োগ আনছে ইইউ

সংসার ভাঙল অভিনেত্রী শবনম ফারিয়ার

সারাদেশে করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

আজ এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায়

প্রধানমন্ত্রী জেগে আছেন বলেই বাংলাদেশের মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারে : পানিসম্পদ উপমন্ত্রী

ভূমি সেবা ডিজিটালাইজেশনে অবদান রাখায় ভূমিমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি লাভ

ব্রেকিং নিউজ :