300X70
বৃহস্পতিবার , ২৮ এপ্রিল ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

করোনার ধাক্কা কাটিয়ে নাটকে ব্যস্ত সময় পার করছেন আজম খান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৮, ২০২২ ১১:২৬ পূর্বাহ্ণ

দর্শকদের ভালোবাসাই আমার প্রাণ : আজম খান

সোহেল রানা, বাঙলা প্রতিদিন : কিছু সীমাবদ্ধতা আছে আমাদের। কিছু চ্যালেঞ্জ আছে। গল্প ও বাজেট সংকট রয়েছে। তাছাড়া অতি বিজ্ঞাপনেও দর্শক বিরক্ত। পাশাপাশি এখন ওয়েব মাধ্যম চলে এসেছে। অনেকেই টেলিভিশনে না দেখে সেই কনটেন্ট যখন ইউটিউব কিংবা ওয়েবে আসে সেটাই দেখে নেন। তাছাড়া করোনা আমাদের বড় একটি ধাক্কা দিয়েছে। সেই ধাক্কা সামলে ব্যস্ত হওয়ার চেষ্টা করছি এখন আমরা। অনেকেই বলছে সামনে ওয়েবেরই সময়। ঈদ উৎসবে অসংখ্য নাটক-টেলিফিল্ম নিয়ে বর্তমান সময়ের আলোচিত অভিনেতা আজম খান বাঙলা প্রতিদিনকে আসন্ন ঈদের কাজ নিয়ে নানা কথা বলেন।

একান্ত সাক্ষাতকালে আজম খান বলেন, শখের বশে ২০১৫ সালে নাটকের প্রিয় ‘বাবা’র অভিনয় শুরু করি। আমার শখ একসময় পরিণত হয় ভালোবাসায়। আমি পেশায় ব্যাংকার হলেও দ্বিতীয় পেশা হিসেবে অভিনয়কে বেছে নিয়েছি। বর্তমানে আজম খান চুটিয়ে কাজ করছেন নাটক, টেলিফিল্ম, চলচ্চিত্র, মিউজিক ভিডিও এবং বিজ্ঞাপনচিত্রে। আসন্ন ঈদের কাজ নিয়েও ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

ঈদের কাজ প্রসঙ্গে আজম খান বলেন, বছরের শুরু থেকেই ঈদের জন্য কাজ করছি। নাটক, টেলিফিল্ম দুটোতেই কাজ করেছি। বাবার ভূমিকায় অভিনয় করেছি। আনুমানিক পনেরটি কাজ হবে।

তিনি বলেন, দর্শকের অভিযোগ গল্পে চরিত্র কমে যাচ্ছে। বাবা থাকলে মা থাকেন না। আবার মা থাকলে বাবা থাকেন না। খুব কম গল্পেই দু’জনকে একসাথে দেখা যায়।

এ বিষয়ে আজম খান বলেন, আমাদের অনেকগুলো চ্যালেঞ্জ আছে। সবচেয়ে বড় চ্যালেঞ্জ বাজেট। বাজেটের কারণে নির্মাতাদের কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়। বাবা-মা দু’জনই আছে এমন চরিত্রে অভিনয় করেছি আমি; আবার শুধু বাবা আছেন এমন চরিত্রেও কাজ করেছি। তবে গল্প থাকে। আমাদের দেশ পরিবারতান্ত্রিক। আমরা পারিবারিক মূল্যবোধকে প্রাধান্য দিয়ে থাকি। তাই প্রতিটি গল্পেই পরিবারের একটি ভূমিকা থাকে। মাঝে কমে গেলেও এখন পরিবারকেন্দ্রীক গল্প হচ্ছে। বাজেট বাড়লে যে চরিত্রের সংখ্যা বাড়বে তা নয়। কারিগরী বিষয়গুলোর মানও বাড়বে।

আজম খান বলেন, এ ঈদে দুটি বিজ্ঞাপনে কাজ করেছি। এপেক্স ও সিঙ্গারের বিজ্ঞাপন। বিষয়টা সত্যি কঠিন আর অনেক চ্যালেঞ্জিং। তবে টাইম ম্যানেজমেন্টটা অনেক জরুরী এখানে। যেহুতু আমি অভিনয় ভালোবাসি, তাই যখনই সময় পাচ্ছি, বিশেষ করে ছুটির দিনগুলোতে কাজ করি আমি। আর একটা কাজ করি আমি।

সেটা হল প্রতিদিন মানুষ কাজের পর যে সময়টা নিজের জন্য ব্যয় করে, আমি সেই সময়টাকে অভিনয়ে দেই। চলচ্চিত্রে কাজের কি খবর? আজম খানের উত্তর- আমার অভিনীত ‘দামাল’, ‘নন্দিনী’, ‘ছায়াবৃক্ষ’, ‘এই তুমি সেই তুমি’, ‘ওরা ৭ জন’ ছবিগুলো মুক্তির অপেক্ষায় আছে। তাছাড়া স¤প্রতি বিশেষ একটি সিনেমায় কাজ করেছি। গুণী নির্মাতা আবু সাইয়ীদের গণ অর্থায়নে নির্মিত ‘সংযোগ’ ছবিতে কাজ করেছি। আমাদের দেশে তিনিই গণ অর্থায়নে প্রথম ছবি নির্মাণ করেন। গণ অর্থায়নে এটা তার দ্বিতীয় ছবি। এই ছবি থেকে প্রাপ্ত আয় থেকে আবার আরেকটি ছবি বানানো হবে। তাছাড়া ছবিটির গল্প ও আমার চরিত্রটিও চমৎকার। আশা করছি দর্শক পছন্দ করবেন।

নাটক ইন্ডাস্ট্রির অবস্থা আরো বেশি ভালো হচ্ছে জানিয়ে আজম খান বলেন, দর্শকদের ভালোবাসাই আমার প্রাণ। ট্রাফিক সিগনালে যখন কোন পথ শিশু বা ট্রাফিক পুলিশ আমাকে দেখে হেসে কথা বলে, তখন তাদের উচ্ছ্বাস দেখে সত্যিই মনটা ভরে যায়। নাটকের মান নিয়ে ব্যাপক আশাবাদী আজম খান। শুধু অভিনয় নয়, নির্মাণেও তরুণরা নিজেদের মেধার স্বাক্ষর রাখছেন। তিনি ‘ভিউ’ বিষয়টিকে তাই অভিনয়শিল্পীদের কৃতিত্ব নয় বরং ভালো গল্প ও নির্মাণের ফলাফল হিসেবে দেখেন। ২০১৮ সালে শুরু করে প্রায় ৪০টি ব্র্যাণ্ডের সাথে কাজ করেছি। বিজ্ঞাপনের মাধ্যমে দর্শকের সাথে যোগাযোগ সহজ হয় বলে যোগ করেন তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

স্মার্ট ভিলেজ মেলায় কিউআরকোড অ্যান্ড এনএফসি ভিত্তিক ‘চিকিৎসা’ অ্যাপ উদ্বোধন

চুয়েটের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৭ জুন, আবেদন শুরু ১০ মে থেকে

গাজীপুরে অটোরিকশা উল্টে প্রাণ গেল নানি-নাতির

ট্রান্স ফ্যাটমুক্ত খাদ্য হৃদরোগ ঝুঁকি কমাবে

বাঙালি জাতিসত্তা বিকাশে মওলানা ভাসানী অনন্য ভূমিকা পালন করেছেন: প্রধানমন্ত্রী

ক্যাশলেস ই-নামজারি ব্যবস্থায় ভূমিসেবা গ্রাহকদের ইতিবাচক সাড়া

জামিন পেলেন সাংবাদিক শামসুজ্জামান

পাকিস্তানের জয়ে নিশ্চিত হলো ভারতের বিদায়

উত্তম স্বামী-স্ত্রী ও সন্তান পাওয়ার দোয়া

বিএনপি পাশের দেশেও অশান্তি সৃষ্টির অপচেষ্টায় লিপ্ত ছিল : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :